ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

তথ্যপ্রযুক্তি

৬ ক্যামেরার ৫জি স্মার্টফোন আনছে স্যামসাং

তথ্যপ্রযুক্তি ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৩৫ ঘণ্টা, নভেম্বর ২১, ২০১৮
৬ ক্যামেরার ৫জি স্মার্টফোন আনছে স্যামসাং স্যামসাং আনছে ‘এস১০’ নামে নতুন স্মার্টফোন

গ্যালাক্সি সিরিজের ১০ বছর পূর্তি উপলক্ষে ২০১৯ সালের শুরুতে ‘উচ্চপ্রযুক্তির’ নতুন একটি স্মার্টফোন আনতে যাচ্ছে দক্ষিণ কোরিয়ার প্রযুক্তি পণ্য প্রস্তুতকারী প্রতিষ্ঠান স্যামসাং। এরইমধ্যে ফোনটির ফিচার সংক্রান্ত বিভিন্ন তথ্য প্রযুক্তি বিষয়ক সংবাদ মাধ্যমগুলোতে ছড়িয়ে পড়েছে।

ফোর্বসের বরাতে ওয়াল স্ট্রিট জার্নাল জানিয়েছে, ‘এস১০’ নামের স্মার্টফোনটিতে থাকবে ৬টি ক্যামেরা এবং যা হবে ৫জি সাপোর্ট ক্ষমতাসম্পন্ন। ৬ দশমিক ৭ ইঞ্চি ডিসপ্লের ফোনটির কোডনেম দেওয়া হয়েছে ‘বিয়ন্ড এক্স’।

ধারণা করা হচ্ছে হ্যান্ডসেটটিতে ব্যবহার করা হবে বাজারে আসতে যাওয়া কোয়ালকমের ৭এনএম চিপসেট। থাকবে ওয়ারলেস চার্জিং সুবিধা।

ফোনটির ফটোগ্রাফিতে থাকছে বেশ নতুনত্ব। কারণ এর সেলফিতে দুই ক্যামেরার সঙ্গে পেছনে ব্যবহার করা হবে চার ক্যামেরা। ডিসপ্লেতে থাকতে পারে ফিঙ্গার প্রিন্ট সেন্সর প্রযুক্তি।

কবে নাগাদ হ্যান্ডসেটটি বাজারে আসবে সে বিষয়ে কোনো তথ্য জানা যায়নি। চার মডেলের ‘এস১০’ প্রিমিয়াম ও মিড রেঞ্জ সেগমেন্টেও মিলবে বলে প্রযুক্তি বিষয়ক সংবাদ মাধ্যমগুলো জানিয়েছে।

বাংলাদেশ সময়: ১২৩২ ঘণ্টা, নভেম্বর ২১, ২০১৮
জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।