ঢাকা, রবিবার, ১৩ অগ্রহায়ণ ১৪২৮, ২৮ নভেম্বর ২০২১, ২২ রবিউস সানি ১৪৪৩

তথ্যপ্রযুক্তি

গেম জোন

অস্ট্রেলিয়ায় পিএসথ্রি বিপণন সাময়িক বন্ধ

সিজারাজ জাহান মিমি | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৫১৪ ঘণ্টা, আগস্ট ২৯, ২০১০
অস্ট্রেলিয়ায় পিএসথ্রি বিপণন সাময়িক বন্ধ

বিখ্যাত গেম কনসোল প্লেস্টেশন (পিএসথ্রি) এর আভ্যন্তরীণ চিপ হ্যাক হওয়ায় অস্ট্রেলিয়ায় সাময়িকভাবে এর বাণিজ্যিক বিপণন বন্ধ করা হয়েছে। ফলে পিএসথ্রি গেমাররা তাদের বিরক্তিকর প্রতিক্রিয়া ব্যক্ত করেছে।

এ মুহূর্তে সনি অস্ট্রেলিয়ায় তাদের বিপণন নিয়ন্ত্রণে নিয়েছে।

উল্লেখ্য, প্লেস্টেশনথ্রির হার্ডওয়্যার হ্যাক হওয়ায় অস্ট্রেলিয়ায় এ পণ্যের বিক্রেতাদের নিয়ন্ত্রণে পিএসথ্রির সার্বিক কার্যক্রম বন্ধ রাখা হয়েছে। উল্লেখ্য, ঘরোয়া এবং পাইরেট গেমগুলোকে পিএসথ্রিতে যুক্ত ‘ডনগল’ হার্ডওয়্যার খেলার উপযোগী করে তুলছে। অজমোড চিপস এবং মোড সাপ্লাইয়ারের আমদানি, বিপণন এবং বিক্রির উপর নিষেধাজ্ঞা দেওয়ার কথা জানানো হয়।

সনি আগামী ৩১ আগস্টের মধ্যে স্থগিত নিদের্শটি স্থায়ী করতে আদালতে মামলা করার কথা জানিয়েছে। যদি এ প্রক্রিয়া অসফল হয় তাহলে আগামী ১ সেপ্টেম্বর থেকে উল্লেখিত চিপের বাণিজ্যিক বিপণন শুরু হয়ে যাবে। অন্যদিকে সনি তাদের এ নিয়ন্ত্রণ প্রচেষ্টাকে যৌক্তিক বলে দাবি করছে।

উল্লেখ্য, আদালতের নির্দেশ অনুসারে পিএসথ্রিনির্ভর ডনগলের পুরো নিয়ন্ত্রণ তদারকি করবে সনি। তাছাড়া সনি পণ্যটির ক্ষতিকারক দিকগুলোও খতিয়ে দেখার কথা জানিয়েছে।

বাংলাদেশ স্থানীয় সময় ১৬৪৫ ঘণ্টা, আগস্ট ২৯, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa