ঢাকা, শুক্রবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

তথ্যপ্রযুক্তি

ফাইভ-জি’র পরীক্ষামূলক প্রদর্শনী বুধবার

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৫১ ঘণ্টা, জুলাই ২৪, ২০১৮
ফাইভ-জি’র পরীক্ষামূলক প্রদর্শনী বুধবার সজীব ওয়াজেদ জয়ের ফেসবুক স্ট্যাটাস

ঢাকা: ফোর-জি সেবা চালুর পর এবার ফাইভ-জি প্রযুক্তির পরীক্ষামূলক প্রদর্শনী করতে যাচ্ছে মোবাইল অপারেটর, প্রযুক্তি প্রতিষ্ঠান এবং বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশন (বিটিআরসি)।

প্রধানমন্ত্রীর তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিষয়ক উপদেষ্টা সজীব ওয়াজেদ জয় ফেসবুকে দেওয়া এক স্ট্যাটাসে একথা জনিয়েছেন।

মঙ্গলবার (২৪ জুলাই) বিকেলে সজীব ওয়াজেদ জয় ফেসবুকে লেখেন, “এই মুহূর্তে আমি ট্রাফিকে আটকে আছি।

কিন্তু ঢাকাতে বসেই ঠিক আমেরিকার মতোই ৪জি ইন্টারনেট সেবা পাচ্ছি। আমরা কয়েকমাস আগে ৪জি সেবা চালু করলেও ইতোমধ্যেই কাভারেজ বেশ ভালো বলে মনে হচ্ছে। এর জন্য টেলিকম কোম্পানিগুলোকে আমি ধন্যবাদ জানাই। আওয়ামী লীগ সরকারের ডিজিটাল বাংলাদেশ বাস্তবায়নে আরেকটি মাইলফলক অর্জন। ”

জয় আরো লিখেছেন, “আগামীকাল সকালে আমরা ৫জি প্রযুক্তির পরীক্ষামূলক প্রদর্শনী করবো। চোখ রাখুন। ”
 
ডাক ও টেলিযোগাযোগ বিভাগের একজন কর্মকর্তা বাংলানিউজকে বলেন, রাজধানীর একটি হোটেলে মোবাইল ফোন অপারটর রবি, প্রযুক্তি প্রতিষ্ঠান হুয়াউয়ে এবং বিটিআরসি যৌথভাবে এ আয়োজন করতে যাচ্ছে।
 
চলতি বছরের ১৯ ফেব্রুয়ারি বহুল প্রতীক্ষিত ফোর-জি বা চতুর্থ প্রজন্মের মোবাইল-ইন্টারনেট সেবার লাইসেন্স গ্রহণের পর গ্রামীণফোন, বাংলালিংক, রবি এই সেবা চালু করেছে। তবে লাইসেন্স গ্রহণ করলেও রাষ্ট্রায়ত্ত অপারেটর টেলিটক এখনও চালু করেনি।

বাংলাদেশ সময়: ১৮৪৫ ঘণ্টা, জুলাই ২৪, ২০১৮
এমআইএইচ/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।