ঢাকা, রবিবার, ২০ অগ্রহায়ণ ১৪২৮, ০৫ ডিসেম্বর ২০২১, ০০ জমাদিউল আউয়াল ১৪৪৩

তথ্যপ্রযুক্তি

মোবাইলে দ্রুত এসএমএস লেখার নতুন রেকর্ড

শাহেদ কামাল | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮৫১ ঘণ্টা, আগস্ট ২৬, ২০১০
মোবাইলে দ্রুত এসএমএস লেখার নতুন রেকর্ড

সম্প্রতি মোবাইল ফোনে সবচেয়ে দ্রুত গতিতে এসএমএস লেখার রেকর্ড করেছে যুক্তরাজ্যের মেলিসা থমসন। মাত্র ২৫.৯৪ সেকেন্ডে একটি নির্দিষ্ট বাক্যে এসএমএস লিখে তিনি গিনেজ ওয়ার্ল্ড রেকর্ডের জন্য নির্বাচিত হন।

উল্লেখ্য, একই বাক্য লিখে এ বছরের প্রথমভাগে রেকর্ড করেছিল যুক্তরাষ্ট্রের ফ্র্যাঙ্কলিন। তখন তার সময় লেগেছিল ৩৫.৫৪ সেকেন্ড। এ মুহূর্তে মেলিসা থমসন আগের রেকর্ড করা ফ্র্যাঙ্কলিনের চেয়ে ৯ সেকেন্ড কম সময়ে এসএমএস লিখতে সামর্থ হয়।

থমসন স্যামসাং গ্যালাক্সি এস মডেলের মোবাইল ফোনের মাধ্যমে উল্লেখিত এসএমএস লিখেছেন। এসএমএস এ তার লেখা বাক্যটি ছিল "The razor-toothed piranhas of the genera Serrasalmus and Pygocentrus are the most ferocious freshwater fish in the world. In reality they seldom attack a human."

এসএমএস লিখে রেকর্ড করার উচ্ছ্বাস প্রকাশ করতে গিয়ে মেলিসা জানান, আগে সে প্রতিদিন তার বন্ধু ক্রিসকে ৫০টি করে এসএমএস পাঠাতো। কিন্তু তাদের বিয়ে হওয়ার পর তার এসএমএস লেখার অভ্যাসে ভাটা পড়ে।

কিন্তু স্যামসাং তাকে এসএমএস লেখার প্রতিযোগিতায় আমন্ত্রণ জানালে সে রেকর্ড করার এ সুযোগ হাতছাড়া হয়ে দেয়নি। তার গড়া রেকর্ড অন্তত সে কথাই বলছে।

বাংলাদেশ স্থানীয় সময় ২০১৫ ঘণ্টা, আগস্ট ২৬, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa