ঢাকা, রবিবার, ১২ অগ্রহায়ণ ১৪২৮, ২৮ নভেম্বর ২০২১, ২২ রবিউস সানি ১৪৪৩

তথ্যপ্রযুক্তি

নকিয়া সি১০০ ডুয়াল সিম মোবাইল এখন দেশে

সাব্বিন হাসান | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৫৫৬ ঘণ্টা, আগস্ট ২৬, ২০১০
নকিয়া সি১০০ ডুয়াল সিম মোবাইল এখন দেশে

ঈদুল ফিতর উৎসবে নকিয়া তাদের সি১০০ মডেলের ডুয়াল সিমযুক্ত মোবাইল ফোন বিক্রির আনুষ্ঠানিক ঘোষণা দিয়েছে। নকিয়া সি১০০ হচ্ছে নকিয়ার প্রথম মোবাইল ফোন যেখানে একসঙ্গে দুটি সিম ব্যবহারের সুবিধা পাওয়া যাবে।

এ মুহূর্তে দেশে দুটি সিম ব্যবহারকারীর সংখ্যা নেহাত কম নয়। সেজন্য দীর্ঘদিন ধরেই নকিয়ার ডুয়াল সিমযুক্ত মোবাইল ফোনের দেশীয় বাজার চাহিদা ছিল। আর নকিয়া সি১০০ মডেলটি ডুয়াল সিম ভোক্তাদের চাহিদার ভিত্তিতেই নির্মিত বলে সূত্র জানিয়েছে।

নকিয়া ইমার্জিং এশিয়ার অ্যাকটিং হেড অব মার্কেটিং সাজিদ রিজওয়ান মতিন জানান, পছন্দের অধিকারকে সম্মান জানিয়ে ডুয়াল সিম সুবিধার মোবাইল তৈরি করেছে নকিয়া। এ মডেলের গ্রাহকদের জন্য থাকছে দুটো মোবাইল সিম ব্যবহারের পূর্ণ নিয়ন্ত্রন ক্ষমতা।

নকিয়া সি১০০ মডেলটি দিচ্ছে স্বাচ্ছন্দ্যময় ব্যবহারিক সুবিধা। যারা মোবাইল ব্যবহারে সাশ্রয়ী তাদের জন্য এ মডেল বিশেষভাবে তৈরি করা হয়েছে। এ প্রসঙ্গে সাজিদ রিজওয়ান মতিন বলেন, একটি মাত্র বাটনের আলতো স্পর্শে নিচে নামালেই ব্যবহারকারীরা এক সিম থেকে আরেক সিমে প্রবেশ করতে পারবেন।

এ ব্যবস্থা গ্রাহকদের স্বল্প খরচে কথা বলার সুবিধা আরও বাড়িয়ে তুলবে। তাছাড়া এক দেশ থেকে অন্য দেশে ভ্রমণ কিংবা পরিবারের অন্য সদস্যদের সঙ্গে একই মোবাইলে নিজের সিমসহ বাড়তি সিম ব্যবহারের সুবিধা নিশ্চিত হবে।

নকিয়া সি১০০ মডেলে ছয় সপ্তাহ পর্যন্ত স্ট্যান্ডবাই ব্যাটারি সুবিধা উপভোগ করা যাবে। উল্লেখ্য, যে কোনো নকিয়া মোবাইল ফোনের জন্য এখন পর্যন্ত এটি সর্বোচ্চ স্ট্যান্ডবাই সময়। বিদ্যুৎ অপ্রতুল এলাকায় এ মোবাইলের স্ট্যান্ডবাই ব্যাটারি বিশেষ উপযোগী।

মডেলটির দৃষ্টিনন্দন বৈশিষ্ট্যের মধ্যে আছে স্ট্যান্ডার্ড ফ্যাশ লাইট, রঙিন স্ক্রিন, এফএম রেডিও, হেডফোন জ্যাক। নকিয়া সি১০০ মডেলের দাম ২ হাজার ৭৯০ টাকা।

বাংলাদেশ স্থানীয় সময় ১৭১৫ ঘণ্টা, আগস্ট ২৬, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa