ঢাকা, রবিবার, ১২ অগ্রহায়ণ ১৪২৮, ২৮ নভেম্বর ২০২১, ২২ রবিউস সানি ১৪৪৩

তথ্যপ্রযুক্তি

জিমেইলে বিনামূল্যে ভয়েস কল সেবা!

মনোয়ারুল ইসলাম | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৪৪১ ঘণ্টা, আগস্ট ২৬, ২০১০
জিমেইলে বিনামূল্যে ভয়েস কল সেবা!

অনেক ঘটা করেই জিমেইলে যুক্ত হলো ভয়েস কল সেবা। এখন থেকে জিমেইল ব্যবহারকারীরা তাদের অ্যাকাউন্ট থেকেই নির্দিষ্ট মোবাইল বা ফিক্সড ফোনে ভয়েস কল করতে পারবেন।

আগামী ডিসেম্বর পর্যন্ত যুক্তরাষ্ট্র ও কানাডার জিমেইল ব্যবহারকারীরা বিনামূল্যেই এ সেবা গ্রহণ করতে পারবেন।

ভয়েস কল সেবা প্রদানে জিমেইলের বামদিকে চ্যাট অপশনের নিচে এরই মধ্যে ‘কল ফোন’ অপশন যুক্ত করা হয়েছে। কল ফোনে কিক করলেই একটি নম্বর প্যাড আসবে। সেখানে কাক্সিত নম্বর লিখে ডায়াল করলে কল চলে যাবে নির্দিষ্ট ব্যক্তির কাছে।

গুগলের প্রোডাক্ট ম্যানেজার ক্রেইগ ওয়াকার জানান, অচিরেই কোটি কোটি জিমেইল ব্যবহারকারী তাদের জিমেইল পৃষ্ঠা থেকে সহজেই মোবাইল বা ফিক্সড ফোনে কল করতে পারবেন। আর এজন্য কমপিউটারে বাড়তি কোনো অ্যাপলিকেশন ইনস্টলের প্রয়োজন হবে না।

এ মুহূর্তে অনলাইনে একই রকম সেবা দিচ্ছে স্কাইপি। বিশ্বজুড়ে তাদের ৫৬ কোটি নিবন্ধিত ব্যবহারকারী আছে বলে স্কাইপি সূত্র জানিয়েছে। যার মধ্যে ১২ কোটি ২৪ লাখ ব্যবহারকারী মাসে ন্যূনতম একবার হলেও এ সেবা গ্রহণ করেন। আর ৮১ লাখ ব্যবহারকারী অর্থের বিনিমিয়ে স্কাইপির ইন্টারনেট কলিং সেবা উপভোগ করে থাকেন।

বাংলাদেশ স্থানীয় সময় ১৫৫৫ ঘণ্টা, আগস্ট ২৬, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa