ঢাকা, বৃহস্পতিবার, ২৫ অগ্রহায়ণ ১৪২৮, ০৯ ডিসেম্বর ২০২১, ০৪ জমাদিউল আউয়াল ১৪৪৩

তথ্যপ্রযুক্তি

যুক্তরাষ্ট্রে ডেলের ১০০ ডলারের স্মার্টফোন

মনোয়ারুল ইসলাম | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৬৪৮ ঘণ্টা, আগস্ট ২৫, ২০১০
যুক্তরাষ্ট্রে ডেলের ১০০ ডলারের স্মার্টফোন

কমপিউটার নির্মাতা ডেল যুক্তরাষ্ট্রে নিজস্ব ব্র্যান্ডের স্মার্টফোনের বাণিজ্যিক বিপণন শুরু করেছে। ডেল অ্যারো নামে এ স্মার্টফোনের দাম মাত্র ৯৯ ডলার।

গত বছরের শেষের দিকে চীন ও ব্রাজিলে স্মার্টফোন বিক্রির পর এবার যুক্তরাষ্ট্রে ফোন বিক্রি করছে ডেল।

ডেল অ্যারো স্মার্টফোনে গুগলের ১.৫ সংস্করণের অ্যান্ড্রুয়েড অপারেটিং সিস্টেম ব্যবহৃত হয়েছে। যা কাপকেক নামে পরিচিত। তবে এ অপারেটিং সিস্টেম তুলনামূলক পুরনো। কারণ এ মূহুর্তে অ্যান্ড্রুয়েডভিত্তিক বেশিরভাগ স্মার্টফোনে ১.৬ বা তার চেয়ে নতুন সংস্করণ ব্যবহৃত হচ্ছে।

তবে ডেল সূত্র জানিয়েছে, তারা এ পুরনো সংস্করণে বেশ কিছু নতুন ফিচার যুক্ত করেছে। এ ফোনে অন্য সব বৈশিষ্ট্যের মধ্যে আছে ৩.৫ ইঞ্চি স্পর্শক পর্দা এবং পাঁচ মেগাপিক্সেল ক্যামেরা। তাছাড়া ছবি ও ভিডিওচিত্র সম্পাদনার ব্যবস্থা স্বয়ংক্রিয়ভাবেই যুক্ত আছে।

নিজেদের ব্যবসা প্রসারে ও পণ্য তৈরিতে ভিন্নতা আনতে এখন স্মার্টফোন নিয়ে মেতেছে কমপিউটার নির্মাতা ডেল। কমপিউটার কিংবা ল্যাপটপে যে কাজ করা যায় তা মোবাইল ফোনে করার সুবিধা প্রদান করাই তাদের প্রধান উদ্দেশ্য বলে ডেল সূত্র জানিয়েছে।

বাংলাদেশ স্থানীয় সময় ১৮১৫ ঘণ্টা, আগস্ট ২৫, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa