ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

তথ্যপ্রযুক্তি

‘আইসিটি লিডার অব দ্য ইয়ার’ হলেন পলক

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৩৯ ঘণ্টা, অক্টোবর ২৮, ২০১৭
‘আইসিটি লিডার অব দ্য ইয়ার’ হলেন পলক

নাটোর: ওয়ার্ল্ড এইচআরডি কংগ্রেসের ‘আইসিটি লিডার অব দ্য ইয়ার’ পুরস্কারে ভূষিত হয়েছেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক।

শনিবার (২৮ অক্টোবর) বিকেলে আইসিটি বিভাগ থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে তাদের এ তথ্য জানানো হয়।

সন্ধ্যায় প্রতিমন্ত্রীর একান্ত সহকারী রুহুল আমিন বাংলানিউজকে এ তথ্য নিশ্চিত করেছেন।

বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়, আইসিটি শিল্পে ক্রমাগত উদ্ভাবন, তরুণ নেতা, পরিবর্তনে চালিকাশক্তি ও আইসিটি অবকাঠামো উন্নয়নে ভূমিকা রাখায় তাকে এ পুরস্কারে ভূষিত করা হয়েছে।
 
এর আগে ওয়ার্ল্ড ইকোনমিক ফোরাম প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলককে ‘ইয়াং গ্লোবাল লিডার ২০১৬’ হিসেবে মনোনীত করে। এসময় সংস্থাটি পলকসহ ৪০ বছরের কম বয়সী বিশ্বের অন্যান্য যুব নেতাদের নামে একটি তালিকা তাদের ওয়েবসাইটে প্রকাশ করেছিলো।
 
২০০৮ সালের ডিসেম্বরে অনুষ্ঠিত সংসদ নির্বাচনে নাটোরের সিংড়া উপজেলা থেকে আওয়ামী লীগের নির্বাচিত বাংলাদেশের সর্বকনিষ্ঠ সংসদ সদস্য ছিলেন জুনাইদ আহমেদ পলক। পরে ২০১৪ সালের ১২ জানুয়ারি তিনি নির্বাচিত সরকারের সংসদ সদস্য হন এবং ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রণালয়ের তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের প্রতিমন্ত্রী হিসেবে দায়িত্ব পালন করছেন।

বাংলাদেশ সময়: ২১৩৮ ঘণ্টা, অক্টোবর ২৮, ২০১৭
টিএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।