ঢাকা, শুক্রবার, ১৯ বৈশাখ ১৪৩১, ০৩ মে ২০২৪, ২৩ শাওয়াল ১৪৪৫

তথ্যপ্রযুক্তি

স্বাস্থ্যখাতে প্রযুক্তিনির্ভর সেবায় ‘মায়া আপা প্লাস’

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯২৭ ঘণ্টা, ফেব্রুয়ারি ৫, ২০১৭
স্বাস্থ্যখাতে প্রযুক্তিনির্ভর সেবায় ‘মায়া আপা প্লাস’ ‘মায়া আপা প্লাস’ দেশের স্বাস্থ্য খাতে অবদান রাখবে, ছবি: শাকিল/বাংলানিউজ

ঢাকা : আইসিটি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক জানিয়েছেন, নারীদের উদ্যেগে রবির ‘মায়া আপা প্লাস’ নামে প্রযুক্তিগত স্বা্স্থ্যসেবা চালু করা হয়েছে। এই ‘মায়া আপা প্লাস’ দেশের স্বাস্থ্য খাতে অবদান রাখবে।

রোববার (৫ ফেব্রুয়ারি) রাজধানীর কারওয়ানবাজারের জনতা টাওযার সফটওয়্যার ডেভলপমেন্ট পার্কে ‘মায়া আপা প্লাস’ সেবাটির উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

প্রতিমন্ত্রী বলেন, নারীদের উদ্যেগে রবি যে সেবা চালু করেছে তা সত্যি প্রশংসার দাবিদার।

এই সেবা দেশের মঙ্গলে চালু করা হয়েছে। এই সেবা দেশের প্রযুক্তিখাতের অগ্রগতিতেও অবদান রাখবে।

অনুষ্ঠানে রবি’র চিফ কর্পোরেট অফিসার মতিউল ইসলাম নওশাদ বলেন, ‘মায়া আপা’র মত ডিজিটাল প্লাটফর্ম নারী ও পুরুষদের শারীরিক সমস্যা ও মানসিক হতাশা দূর করবে। রোগীদের গোপনীয়তা রক্ষা করবে এই অ্যাপস। অনলাইন ম্যাসিজিং সার্ভিসের মাধ্যমে এর সেবা দেওয়া হবে।

‘মায়া আপা’র মাধ্যমে গ্রাহকেরা ২৪ ঘন্টা এই সেবা পেতে পারবে বলেও জানান আয়োজকরা। তবে প্রশ্নের উত্তর নিতে ১০ মিনিটের সময় বেঁধে দেওয়া রয়েছে।

অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন, মায়া আপা’র প্রতিষ্ঠাতা ও সিইও আইভি হক রাসেল।

বাংলাদেশ সময় ১৫১৯ ঘণ্টা, ফেব্রুয়ারি ০৫, ২০১৭
আরএটি/এমএমকে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।