ঢাকা, সোমবার, ১৬ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

তথ্যপ্রযুক্তি

মাইক্রোম্যাক্স ক্যানভাসে উপচেপড়া ভিড়

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৫২ ঘণ্টা, জানুয়ারি ২৮, ২০১৭
মাইক্রোম্যাক্স ক্যানভাসে উপচেপড়া ভিড় মাইক্রোম্যাক্স ক্যানভাসে উৎসুক ক্রেতাদের ভিড়/ছবি: কাশেম হারুন

ঢাকা: মাইক্রোম্যাক্স ক্যানভাসে হুমড়ি খেয়ে পড়ছেন ক্রেতারা। তবে এ ক্যানভাস কিন্তু ছবি আঁকার নয়। মোবাইল ফোনের মডেল কেবল মাত্র!

রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে (বিআইসিসি) এক্সপো মেকার আয়োজিত মোবাইল ও ট্যাব মেলায় আনা হয়েছে মাইক্রোম্যাক্স ক্যানভাস সিরিজের ফোন। আর এতেই ক্রেতারা হুমড়ি খেয়ে পড়েছেন।

প্রতিষ্ঠানটির স্টলে গিয়ে দেখা গেছে, মাইক্রোম্যাক্স ক্যানভাস সিক্স সিরিজের E485 মডেলটির রেগুলার মূল্য ১৬ হাজার ৯’শ ৯০ টাকা। মেলায় যার দাম ধরা হয়েছে ১২ হাজার টাকা।
 
মোবাইল সেটটির এফএইচডি ডিসপ্লে ৫ দশমিক ৫ ইঞ্চি। রয়েছে ১ দশমিক ৩ গিগাহার্জের ওকটা কোর প্রোসেসর। তিন জিবি আরএএম ও ৩২ জিবি আরওএম। এছাড়া ব্যাক ক্যামেরা ১৩ ম্যাগাপিক্সেল এবং ফ্রন্ট ক্যামেরা ৮ ম্যাগাপিক্সেল। রয়েছে অ্যাডভাঞ্চ ফিঙ্গারপ্রিন্ট সেন্সরও। আর ব্যাটারি ক্ষমতা ৩ হাজার এমএএইচ।
 
প্রতিষ্ঠানটির ব্র্যান্ড প্রোমোটার কো-অর্ডিনেটর জহুরুল ইসলাম বাংলানিউজকে বলেন, মাইক্রোম্যাক্স মেলা উপলক্ষে আটটি মডেলের মোবাইল ফোন নিয়ে এসেছে। সবগুলোতেই ছাড় রয়েছে। এরমধ্যে পাঁচটি মডেল ক্রেতাদের কাছে বেশি সমাদৃত হয়েছে। তবে সবেচেয় বেশি আগ্রহ দেখা গেছে ক্যানভাসের সিরিজের মোবাইলেই।
 
মাইক্রোম্যাক্স মেলায় ভালো বিক্রি করেছে বলেও মনে করেন জহুরুল ইসলাম। তিনি বলেন, প্রথম দুই দিনেই প্রায় দশ লাখ টাকার মোবাইল ফোন বিক্রি হয়েছে। তিনদিনের মেলায় আশা করি তা ১২ লাখ টাকা ছাড়িয়ে যাবে।
 
প্রতিষ্ঠানটি মেলায় Q397 মডেলটি ৫ হাজার ৯শ টাকায়, Q350R মডেলটি ৪ হাজার ৫শ টাকায়, Q301মডেলটি  ২ হাজার ৮শ টাকায়, Q465 মডেলটি ৮ হাজার ৫০টাকায়, P480 মডেলটি ৭ হাজার ৩শ টাকায় বিক্রি করছে। মেলায় প্রতিটি মডেলই ছিল ৭শ থেকে ৪ হাজার টাকা পর্যন্ত ছাড়।
 
স্টলটিতে কথা হয় বিশ্ববিদ্যালয় শিক্ষার্থী শুভ মণ্ডলের সঙ্গে। তিনি বলেন, মাইক্রোম্যাক্স তো ভালোই। দীর্ঘদিন ধরে ব্যবহার করি। মেলায় একটি E485 মডেলের সেট নিলাম।

মোবাইল ও ট্যাব এক্সপো শুরু হয়েছে গত বৃহস্পতিবার (২৬ জানুয়ারি)। শনিবার (২৮ জানুয়ারি) রাত ৮টায় মেলার পর্দা নামবে।

বাংলাদেশ সময়: ১৭৪৭ ঘণ্টা, জানুয়ারি ২৮, ২০১৭
ইইউডি/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।