ঢাকা, সোমবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

তথ্যপ্রযুক্তি

ডিএসএলআর এর সুবিধা নিয়ে বাজারে হুয়াওয়ে ফোন

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯১৩ ঘণ্টা, জানুয়ারি ২৮, ২০১৭
ডিএসএলআর এর সুবিধা নিয়ে বাজারে হুয়াওয়ে ফোন মোবাইল ও ট্যাব এক্সপোতে ডিএসএলআর এর সুবিধা নিয়ে বাজারে হুয়াওয়ে/ছবি:কাশেম হারুন

ঢাকা: এখন থেকে মোবাইল ফোনেই ডিএসএলআর এর মতো ক্যামেরায় ফটো তোলা যাবে। কেননা, বাজারে হুয়াওয়ে (HUAWEI) এনেছে এমন একটি মোবাইল ফোন সেট, যা ডিএসএলআর ক্যামেরার সুবিধা দেবে।

HUAWEI GR5 2017 মডেলের এ মোবাইল ফোনে রয়েছে ডুয়েল ব্যাক ক্যামেরা। শখের ফটোগ্রাফিও করা যায় মনের মতোই।

এর ডুয়েল লেন্স দিয়ে জুম, ব্লারসহ নানা ভঙ্গিতে স্পষ্ট ফটো তোলা যায়। এছাড়া এ মডেলটির ব্যাটারি ব্যাকআপও ভালো। ৩ হাজার ৩৪০ এমএএইচ ক্ষমতা সম্পন্ন ব্যাটারিতে চার্জ থাকে দীর্ঘক্ষণ। রয়েছে ৩ জিবি আরএএম ও ৩২ জিবি আরওএম।

রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে এক্সপো মেকার আয়োজিত মোবাইল ও ট্যাব এক্সপোতে এ মডেলটির বেশ কদর লক্ষ্য করা গেছে। ক্রেতাদের আগ্রহ সৃষ্টিতে দেওয়া হচ্ছে ১০ শতাংশ ছাড়।

প্রতিষ্ঠানটির ট্রেইনার মোহাম্মদ জাহিদ হাসান বাংলানিউজকে বলেন, মেলায় ডুয়েল ক্যামেরার এ ফোন ক্রেতাদের বেশি পছন্দ। কেননা, এটা বাজারে আর কারো নেই বললেই চলে। ফোনটির মূল্য ধরা হয়েছে ২১ হাজার ৯শ টাকা।

HUAWEI Tab 7 এর প্রতিও ক্রেতাদের আগ্রহ অনেক। বিশেষ করে যারা মোবাইলে গেম খেলতে পছন্দ করেন, মূলত তারাই এ ট্যাব কিনছেন। এর ব্যাটারি ক্ষমতা ৪ হাজার ১শ এমএএইচ। মূল্য ধরা হয়েছে ৮ হাজার ৯৯০ টাকা।

এছাড়া বিভিন্ন দামে ৭ টি বিশেষ মডেলের মোবাইল ফোন বিক্রি করছে হুয়াই। এক্ষেত্রে দাম ধরা হয়েছে ৬ হাজার ১শ টাকা থেকে ৪৭ হাজার ৯৯০টাকা।

প্রতিষ্ঠানটি ১০ হাজার টাকার ওপরে দাম এমন পণ্যের ক্ষেত্রে ১০ শতাংশ এবং ১০ হাজার টাকার নিচের পণ্যের ওপর ৫ শতাংশ ছাড় দিচ্ছে।

ডুয়েল ক্যামেরা সম্পন্ন মোবাইলটি কিনে বেশ উচ্ছ্বসিত আলাউদ্দীন আলী বাংলানিউজকে বলেন, এখন আর ক্যামেরা বহন করতে ভালো লাগে না। মোবাইলেই যদি ভালো ফটো তোলা যায়। তাই এ ফোনটি নিচ্ছি।

বৃহস্পতিবার (২৬ জানুয়ারি) থেকে শুরু হওয়া এ মোবাইল ও ট্যাব এক্সপোর পর্দা নামবে শনিবার (২৮ জানুয়ারি) রাত আটটায়।

বাংলাদেশ সময়: ১৫০২ ঘণ্টা, জানুয়ারি ২৮, ২০১৭
ইইউডি/ওএইচ/পিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।