ঢাকা, সোমবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

তথ্যপ্রযুক্তি

জমে উঠেছে স্মার্টফোন ও ট্যাব মেলা

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮৪৬ ঘণ্টা, জানুয়ারি ২৭, ২০১৭
জমে উঠেছে স্মার্টফোন ও ট্যাব মেলা স্মার্টফোন ও ট্যাব মেলায় ক্রেতা-দর্শনার্থীর ভিড়- ছবি: আনোয়ার হোসেন রানা

ঢাকা: একের ভেতর দুই। তা কে না চায়। আর এজন্যই বুঝি উপচে পড়া ভিড় স্মার্টফোন ও ট্যাব মেলায়।

বৃহস্পতিবার (২৬ জানুয়ারি) রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে শুরু হওয়া তিন দিনব্যাপী এ মেলা শেষ হবে শনিবার (২৮ জানুয়ারি) রাত ৮টায়।

শুক্রবার (২৭ জানুয়ারি) সরেজমিন দেখা গেছে, দ্বিতীয় দিনে দুপুরে জমে উঠেছে এ মেলা।

সব বয়সী প্রযুক্তিপ্রেমীরা এসেছেন পছন্দের এ স্মার্টফোন ও ট্যাব মেলায়।

নানা ডিজাইন আর বিভিন্ন সুবিধা সম্পন্ন ডিভাইস নিয়ে এসেছেন প্রযুক্তি প্রতিষ্ঠানগুলো। ক্রেতা-দর্শনার্থীদের আকৃষ্ট করতে দেওয়া হচ্ছে নানা ধরনের ছাড়। ক্রেতারাও ভিড়ছেন ছাড়ের হাকডাক শুনে।

কোনো কোনো স্টলে বিক্রির সঙ্গে সঙ্গেই উল্লাস করছেন সেলস এক্সিকিউটিভরা। এটাও আবার প্রচারের একটা পন্থা, যে তাদের একটা প্রোডাক্ট বিক্রি হলো।
স্মার্টফোন ও ট্যাব মেলায় ক্রেতা-দর্শনার্থীর ভিড়/ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কমশুক্রবার সকাল থেকে সময় গড়ানোর সঙ্গে সঙ্গে দর্শনার্থীদের ভিড় বাড়তে থাকে। এ রিপোর্ট লেখার সময় স্টলগুলোতে দাঁড়ানোর জায়গা ছিলো না বললেই চলে।

কেউ একাই, কেইবা আবার দল বেঁধে, সপরিবারে এসেছেন অনেকে এ মেলায়। স্কুল পড়ুয়া ছেলেকে নিয়ে এসেছেন সুদীপ কুমার চন্দ্র নামে এক শিক্ষক। তিনি বাংলানিউজকে বলেন, ছেলের জন্য একটা গেমিং ট্যাব আর নিজের জন্য মোবাইল কিনতে এসেছি।

গৃহিনী নীলা আক্তার বলেন, মেলায় লেটেস্ট পণ্য পাওয়া যায়। তাই ভালো ফিচার দেখে একটি মোবাইল নেব।

মাইসেল মোবাইলের বিক্রয়কর্মী মো. সোহাগ বাংলানিউজকে জানান, বিক্রি মোটামুটি ভালোই চলছে। মেলায় মাত্র ৩ হাজার টাকায় স্মার্ট ফোন, সাড়ে ৪ হাজার টাকায় ট্যাব, এক হাজার টাকায় পাওয়ার ব্যাংক, পেন ড্রাইভ ৬শ’ থেকে ১২শ’ টাকায়, আই মেমোরি ৪ হাজার থেকে ৭ হাজার টাকায়, ইউএসবি ক্যাবল ১৫০ থেকে চারশ’ টাকায় পাওয়া যাচ্ছে। এছাড়া সেলফি স্টিক, এক্সটার্নাল হার্ডডিস্ক ড্রাইভ ইত্যাদিও পাওয়া যাচ্ছে।

বাংলাদেশ সময়: ১৪৩৯ ঘণ্টা, জানুয়ারি ২৭, ২০১৭
ইইউডি/ওএইচ/পিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।