ঢাকা, সোমবার, ১৬ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

তথ্যপ্রযুক্তি

বগুড়ায় ডিজিটাল উদ্ভাবনী মেলার উদ্বোধন

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭১৯ ঘণ্টা, জানুয়ারি ২৭, ২০১৭
বগুড়ায় ডিজিটাল উদ্ভাবনী মেলার উদ্বোধন ডিজিটাল উদ্ভাবনী মেলা- ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

বগুড়া: বগুড়ায় আনুষ্ঠানিকভাবে উদ্বোধন করা হয়েছে তিন দিনব্যাপী ডিজিটাল উদ্ভাবনী মেলা। শুক্রবার (২৭ জানুয়ারি) সকাল সাড়ে ১০টার দিকে জেলা প্রশাসনের উদ্যোগে বগুড়া জিলা স্কুল মাঠে এ মেলার উদ্বোধন করা হয়।

 

আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির সাবেক সাংগঠনিক সম্পাদক বগুড়া-১ আসনের সংসদ সদস্য (এমপি) আব্দুল মান্নান প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বেলুন উড়িয়ে মেলার উদ্বোধন ঘোষণা করেন। পরে তিনি অনুষ্ঠানে বক্তব্য রাখেন।

মেলার উদ্বোধনী অনুষ্ঠান সভাপতিত্ব করেন জেলা প্রশাসক (ডিসি) মো. আশরাফ উদ্দিন। এছাড়া অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন- অতিরিক্ত জেলা প্রশাসক সুফিয়া নাজিম (শিক্ষা ও আইসিটি), জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা আনওয়ার হোসেন, জেলা আওয়ামী লীগের সভাপতি মমতাজ উদ্দিন, ডেপুটি সিভিল সার্জন ডা. নুরুজ্জামান, জেলার সিনিয়র তথ্য কর্মকর্তা মজিবর রহমান প্রমুখ।

বক্তারা বলেন, সরকারের রূপকল্প ২০২১ বাস্তবায়নে সরকারি-বেসরকারি প্রতিষ্ঠানকে উৎসাহিত করাই ডিজিটাল মেলার মূল্য লক্ষ্য। তথ্য প্রযুক্তি ব্যবহার করে সহজে দ্রুততম সময়ে ও স্বল্প খরচে জনগণের দোরগোড়ায় সেবা প্রদান করে সেতুবন্ধন রচনা করাও এ মেলার লক্ষ্য উদ্দেশ্য।
 
ডিজিটাল বাংলাদেশ বিনির্মাণে সরকারের বিভিন্ন উদ্যোগে ও স্থানীয় পর্যায়ে উদ্ভাবন সম্পর্কে মানুষকে ব্যাপকভাবে পরিচিত করতে ‘ডিজিটাল উদ্ভাবনী মেলা’ গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে বলেও মনে করেন বক্তারা।

মেলায় সরকারি ই-সেবা সমূহ প্রদর্শন করা হবে। জনগণের দোরগোড়ায় বিভিন্ন সেবা পৌঁছানোর বিষয়গুলো দেখানো হবে। থাকবে শিক্ষা ও কর্মসংস্থানের বিষয়। এছাড়া তরুণ উদ্ভাবক-প্রদর্শনী ও প্রতিযোগিতা এ মেলায় প্রদর্শনের ব্যবস্থা রাখা হয়েছে।
 
মেলায় মোট ৬০টি স্টল অংশ নিয়েছে। ডিজিটাল উদ্ভাবনী মেলায় ৯টি ক্যাটাগরিতে ১৪টি পুরস্কার দেওয়া হবে।

বাংলাদেশ সময়: ১৩১৮ ঘণ্টা, জানুয়ারি ২৭, ২০১৭
এমবিএইচ/জিপি/আরআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।