ঢাকা, সোমবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

তথ্যপ্রযুক্তি

খুলনায় তিন দিনব্যাপী ডিজিটাল মেলা শুরু

ব্যুরো এডিটর | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০২৮ ঘণ্টা, জানুয়ারি ২৬, ২০১৭
খুলনায় তিন দিনব্যাপী ডিজিটাল মেলা শুরু খুলনায় তিন দিনব্যাপী ডিজিটাল মেলা শুরু/ছবি-বাংলানিউজ

খুলনা: খুলনায় তিন দিনব্যাপী ডিজিটাল উদ্ভাবনী মেলার-২০১৭ উদ্বোধন করা হয়েছে।

বৃহস্পতিবার (২৬ জানুয়ারি) দুপুরে শহরের সার্কিট হাউজ মাঠে প্রধান অতিথি হিসেবে মেলার উদ্বোধন করেন মৎস্য ও প্রাণিসম্পদ প্রতিমন্ত্রী নারায়ণ চন্দ্র চন্দ। খুলনা জেলা প্রশাসন এ মেলার আয়োজন করেছে।

প্রধান অতিথির বক্তব্যে প্রতিমন্ত্রী বলেন, বর্তমানে তথ্য-প্রযুক্তির যুগ। তথ্য-প্রযুক্তি জনগণের কাছে পৌঁছে দেওয়া হবে। বিশ্বায়নের চ্যালেঞ্জ মোকাবেলায় তথ্য-প্রযুক্তিই অন্যতম হাতিয়ার হতে পারে। আইসিটি ব্যবহার করে অনেক বেকারত্ব দূর হয়েছে। বাংলাদেশ এখন বিশ্বের অন্যতম সম্ভাবনাময় দেশ। বক্তব্য রাখছেন মৎস্য ও প্রাণিসম্পদ প্রতিমন্ত্রী নারায়ণ চন্দ্র চন্দ/ছবি-বাংলানিউজবিশ্বের দৃষ্টিও এখন বাংলাদেশের দিকে।

উদ্বোধন অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন খুলনা জেলা পরিষদ চেয়ারম্যান শেখ হারুনুর রশিদ ও খুলনা পরিবেশ অধিদফতরের পরিচালক ড. মল্লিক আনোয়ার হোসেন। এ অনুষ্ঠানের সভাপতিত্ব করেন খুলনা জেলা প্রশাসক (ডিসি) নাজমুল আহসান।

স্বাগত বক্তব্য রাখেন অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মো. গিয়াস উদ্দিন। ডিজিটাল মেলা উপলক্ষে বর্ণাঢ্য একটি র‌্যালি বের করা হয়/ছবি-বাংলানিউজমেলায় ৮২টি স্টল স্থান পেয়েছে। প্রতিদিন সকাল ১০টা থেকে মেলা শুরু হয়ে চলবে রাত ৮টা পর্যন্ত।

এর আগে, সকালে জেলা প্রশাসকের নেতৃত্বে কালেক্টরেট প্রাঙ্গণ থেকে বর্ণাঢ্য একটি র‌্যালি বের করা হয়। পরে র‌্যালিটি বিভিন্ন সড়ক ঘুরে সার্কিট হাউজ মাঠে এসে শেষ হয়।

বাংলাদেশ সময়: ১৬২৯ ঘণ্টা, জানুয়ারি ২৬, ২০১৬

এমআরএম/এএটি/আইএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।