ঢাকা, সোমবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

তথ্যপ্রযুক্তি

বাণিজ্য মেলায় অন্যরকম বিজ্ঞানবাক্স

আইসিটি ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৫২ ঘণ্টা, জানুয়ারি ১৫, ২০১৭
বাণিজ্য মেলায় অন্যরকম বিজ্ঞানবাক্স বাণিজ্য মেলায় অন্যরকম বিজ্ঞানবাক্স

আন্তর্জাতিক বাণিজ্য মেলার বিশাল আয়োজনে এবার বিস্ময় নিয়ে এসেছে অন্যরকম বিজ্ঞানবাক্স। বাণিজ্য মেলার মূল ফটক পেড়িয়ে বাম দিকে তাকালেই চোখে পড়ে পিএস-৬৪ নম্বর স্টলে ছোটখাট একটা ল্যাব।

এটিই বিজ্ঞানবাক্স, যেখানে গিয়ে শিশুরা মজার সব এক্সপেরিমেন্ট দেখতে পারছে। অন্যরকম গ্রুপের অন্যরকম ইলেকট্রনিক্স কোং লিমিটেডের পণ্য অন্যরকম বিজ্ঞানবাক্স।

বিজ্ঞানবাক্স হলো বাংলাদেশের প্রথম সায়েন্স কিট। এতে বিভিন্ন রকম উপকরণ থাকে, যা দিয়ে নানারকম সায়েন্টিফিক এক্সপেরিমেন্ট করা যায়। মূলত সাত বছর এবং তার বেশি বয়সী ছেলেমেয়েদের জন্য তৈরি এটি। নানান রংয়ে আর বিজ্ঞানের ঢঙে একেবারে জাঁকজমকভাবে সাজানো হয়েছে অন্যরকম বিজ্ঞানবাক্সের এবারের স্টল।

এ বছর বিজ্ঞানবাক্স আকর্ষণীয় পুরস্কারে মন ভরাবে বাচ্চাদের। কেননা যারা বিজ্ঞানবাক্স কিনছে তাদের জন্য থাকছে কুপন। সেই কুপন থেকে লটারি করে তিনজনকে দেয়া হবে ল্যাপটপ, ট্যাব এবং স্মার্টফোন।

বিজ্ঞানবাক্স সম্পর্কে রিভিউ লিখে জেতা যাবে ফ্রিজ এবং ভোল্টেজ স্ট্যাবিলাইজার। আর প্রতিটি বিজ্ঞানবাক্সের সাথে ফ্রি গিফট ব্যাজ ও স্টিকারতো থাকছেই।

ছোটদের জন্য কুইজের আয়োজনও রয়েছে। লিফলেটে দেওয়া কুইজের সঠিক উত্তর দিতে পারলে লটারির মাধ্যমে নির্বাচন করা হবে তিনজন ভাগ্যবান বিজয়ীকে।

তাদের জন্য পুরস্কার হিসেবে থাকছে ব্লু টুথ স্পিকার, পেন ড্রাইভ, পাওয়ার ব্যাংক, সেলফি স্টিক অথবা টেবিল ল্যাম্প।

কুইজের সঠিক উত্তর পাঠাতে হবে অন্যরকম বিজ্ঞানবাক্সের ফেসবুক পেজের (https://www.facebook.com/OnnoRokomBigganBaksho) ইনবক্সে।

বাংলাদেশ সময়: ১৭৫২ ঘণ্টা, জানুয়ারি ১৫, ২০১৭
এসজেডএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।