ঢাকা, সোমবার, ১৬ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

তথ্যপ্রযুক্তি

বাংলাদেশকে বিশ্বমানের করে গড়ে তুলতে আইসিটির বিকল্প নেই

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১২১ ঘণ্টা, জানুয়ারি ১৪, ২০১৭
বাংলাদেশকে বিশ্বমানের করে গড়ে তুলতে আইসিটির বিকল্প নেই উদ্বোধন অনুষ্ঠান/ছবি: বাংলানিউজ

রাজশাহী: বাংলাদেশকে বিশ্বমানের করে গড়ে তুলতে তথ্য ও যোগাযোগ প্রযুক্তির (আইসিটি) বিকল্প নেই বলে মত দিয়েছেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক।

শনিবার (১৪ জানুয়ারি) দুপুরে রাজশাহী কলেজে প্রযুক্তির মাধ্যমে ইন্টারনেট সেবার পরিধি বিস্তৃতিকরণ ও আধুনিকায়ন কাজের উদ্বোধন অনুষ্ঠানে এ কথা বলেন তিনি।

পলক বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা বাংলাদেশকে বিশ্বমানের করে গড়ে তোলার লক্ষ্যকে সামনে রেখেই কাজ করে যাচ্ছেন।

আমরা চাই, আগামী দিনের শিক্ষার্থীরা যেন জ্ঞানভিত্তিক শিক্ষা লাভ করে সমাজ গঠনমূলক কাজে আত্মনিয়োগ করতে পারে।

প্রতিমন্ত্রী বলেন, ওয়াইফাই কানেক্টিভিটি ছাড়া দেশের প্রত্যন্ত অঞ্চলে উন্নয়ন করা সম্ভব নয়। তাই সরকার ইতোমধ্যে দেশের অনেক অঞ্চলে ওয়াইফাই কানেক্টিভিটি দিয়েছে এবং ভবিষ্যতে ইউনিয়ন পর্যায়ে এ কানেক্টিভিটির মাধ্যমে ডিজিটালাইজড করা হবে।

২০২১ সালের মধ্যে আইসিটি খাত থেকে পাঁচ বিলিয়ন ডলার রফতানি আয় অর্জন, সেই সঙ্গে আইটি পেশাজীবীদের ২০ লাখে উন্নীতকরণ ও জিডিপিতে আইসিটি খাতের অবদান ৫ শতাংশ নিশ্চিত করা হবে বলেও জানান প্রতিমন্ত্রী।

এ সময় তিনি দ্রুতই রাজশাহী কলেজের আরও দুইটি হলে এবং রাজশাহী মেডিকেল কলেজে ওয়াইফাই সংযোগ দেওয়ার আশ্বাস দেন।

রাজশাহী কলেজের অধ্যক্ষ প্রফেসর মহাম্মদ হবিবুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন কলেজ কর্মকর্তা ও কর্মচারীসহ, আওয়ামী লীগ, ছাত্রলীগের নেতারা।

এর আগে সকালে প্রতিমন্ত্রী নাটোরের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে ওয়াইফাইয়ের উদ্বোধন করেন এবং শীতার্তদের শীতবস্ত্র বিতরণ করেন।

বাংলাদেশ সময়: ১৭১৭ ঘণ্টা, জানুয়ারি ১৪, ২০১৭
এসএস/আরআইএস/আইএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।