ঢাকা, রবিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

তথ্যপ্রযুক্তি

শুরু হলো বিসিএস ডিজিটাল এক্সপো বরিশাল ২০১৭

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৪৩ ঘণ্টা, জানুয়ারি ১১, ২০১৭
শুরু হলো বিসিএস ডিজিটাল এক্সপো বরিশাল ২০১৭ শুরু হলো বিসিএস ডিজিটাল এক্সপো বরিশাল ২০১৭-ছবি: বাংলানিউজ

বরিশাল: তারণ্য আর প্রযুক্তি ডিজিটাল বরিশালের শক্তি-এ স্লোগানে শুরু হয়েছে ৫ দিনব্যাপী বিসিএস ডিজিটাল এক্সপো বরিশাল ২০১৭। বুধবার (১১ জানুয়ারি) দুপুর দেড়টায় বিভাগীয় শহরের গীর্জা মহল্লা এলাকার বরিশালের আছমত আলী খান ইনস্টিটিউশন (এ.কে স্কুল) প্রাঙ্গণে এ মেলার উদ্বোধন করেন বরিশাল ২ আসনের সংসদ সদস্য অ্যাডভোকেট তালুকদার মো. ইউনুস।

উদ্বোধনী অনুষ্ঠানে বিসিএস ডিজিটাল এক্সপো-বরিশাল ২০১৭’র আহ্বায়ক সৈয়দ মো. রইচ উদ্দিন আতিকের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বরিশাল মেট্রোপলিটন পুলিশের কমিশনার এস.এম রুহুল আমিন, বরিশালের জেলা প্রশাসক ড. গাজী মো. সাইফুজ্জামান, বরিশাল চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রিজের সভাপতি সাইদুর রহমান রিন্টু, বাংলাদেশ কম্পিউটার সমিতির সভাপতি আলী আশফাক, মহাসচিব সুব্রত সরকার, আছমত আলী ইনস্টিটিউশন (এ.কে স্কুল) এর সভাপতি সৈয়দ গোলাম মাসউদ বাবলু, প্লাটিনাম স্পন্সর প্রতিনিধি এবং স্মার্ট টেকনোলজিস (বিডি) লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক মোহাম্মদ জহিরুল ইসলাম প্রমুখ।

উদ্বোধন শেষে মেলার বিভিন্ন স্টল ও প্যাভেলিয়ন ঘুরে দেখেন অতিথিরা।

দ্বিতীয় বারের মতো পাঁচ দিনব্যাপী এই এক্সপোতে তথ্যপ্রযুক্তির দেশি-বিদেশি জনপ্রিয় ও সুপরিচিত ব্র্যান্ড, আমদানিকারক, প্রস্তুতকারক ও সরবরাহকারী স্বনামধন্য ২৬টি প্রতিষ্ঠান অংশগ্রহণ করেছে।

মেলার সুসজ্জিত ৫২টি স্টল ও ৫টি প্যাভিলিয়নে কম্পিউটার হার্ডওয়্যার ও সফটওয়্যার পণ্যসামগ্রী, নেটওয়ার্ক এবং ডাটা কমিউনিকেশন, টেলিকম সেবা ও পণ্যসামগ্রী, মাল্টিমিডিয়া, আইসিটি শিক্ষা উপকরণ, ল্যাপটপ, ডিজিটাল জীবনধারার প্রযুক্তি-পণ্যের উন্নত ও হালনাগাদ সংস্করণ প্রদর্শন করা হয়েছে।

প্রদর্শনী প্রাঙ্গণে ফ্রি ওয়াই-ফাই সুবিধা, গেমিং জোন, ৠাফেল ড্রসহ থাকছে নানান উপহার।

মেলায় ১০ টাকার বিনিময়ে টিকিট কেটে প্রবেশ করতে হবে, তবে শিক্ষার্থীদের প্রবেশ ফ্রি।

বাংলাদেশ সময়: ১৮৪০ ঘণ্টা, জানুয়ারি ১১, ২০১৭
এমএস/আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।