ঢাকা, শুক্রবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

তথ্যপ্রযুক্তি

ন্যানো সেল প্রযুক্তিতে সুপার ইউএইচডি টিভি

‌‌আইসিটি ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯০৩ ঘণ্টা, জানুয়ারি ৫, ২০১৭
ন্যানো সেল প্রযুক্তিতে সুপার ইউএইচডি টিভি সুপার ইউএইচডি টিভি

যুক্তরাষ্ট্রের লাস ভেগাসে অনুষ্ঠেয় প্রযুক্তিপণ্যের বৃহৎ প্রদর্শনীতে (সিইএস ২০১৭) সুপার ইউএইচডি টিভি প্রকাশের সব প্রস্ত্ততি গ্রহণ করেছে কোরিয়ান ইলেকট্রনিক্স প্রতিষ্ঠান এলজি।

সুপার ইউএইচডি টিভি সারিতে তাদের নতুন মডেল তিনটি হলো এসজে৯৫০০, এসজে৮৫০০ এবং এসজে৮০০০।

টিভি দর্শকদের এলসিডি প্রযুক্তিতে টিভি দেখার অভিজ্ঞতাকে সমৃদ্ধ করার লক্ষ্যে এলজি তাদের নতুন মডেলগুলোতে যুক্ত করেছে ন্যানো সেল প্রযুক্তি।

প্রতিষ্ঠানটির সাম্প্রতিক এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, তৃতীয় প্রজন্মের এই সুপার ইউএইচডি টিভিগুলোতে ন্যানো সেল প্রযুক্তি ব্যবহার করা হয়েছে। যা যথাযথভাবে চমৎকার ও সঠিক রং দিতে পারবে, একইসময়ে যে কোনো কর্ণার থেকে দেখার সময় ছবির গুণগতমান বজায় রাখবে।

ওয়েবওএস স্মার্ট টিভি প্লাটফর্মে চালিত নতুন এই মডেলগুলোতে এছাড়াও থাকছে কার্যক্ষম এইচডিআর বা হাই ডাইনামিক রেঞ্জ।

এক বিবৃতিতে এলজি ইলেকট্রনিক্স এর যুক্তরাষ্ট্র হেড অব প্রোডাক্ট মার্কেটিং টিম এলেসি বলেন, আমাদের ২০১৭ সুপার ইউএইচডি টিভির সাথে এলজি মালিকানার ন্যানো সেল প্রযুক্তি ডিসপ্লে প্রযুক্তিতে বিশাল এক সাফল্য।

যেটা এলসিডি প্রযুক্তির টিভি দেখার আনন্দের মাত্রাকে সম্প্রসারিত করে অজস্র রঙের আলোকচ্ছটা একীভূতকরণের মাধ্যমে। শুধু তাই নয়, এই প্রযুক্তি এসব রঙকে আরো নিঁখুতভাবে তৈরি করতে সক্ষম। এর ফলে দেখার অবস্থানকে বিবেচনায় না নিয়ে এটি দৃষ্টিনন্দন ছবি প্রদান করে।

তিনি আরো বলেন, ন্যানো সেল হলো এলজি’র আরেকটি উদাহরণ। গ্রাহকদের ক্রমবর্ধমান চাহিদা পুরণে এলিজি কিভাবে নতুনের প্রবর্তন করছে এবং ডিসপ্লে প্রযুক্তি অঙ্গণে প্রচেষ্টা রয়েছে তা ফুটিয়ে তুলছে এটি।

বাংলাদেশ সময়: ১৫০৪ ঘণ্টা, জানুয়ারি ০৫, ২০১৭
এসজেডএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।