ঢাকা, রবিবার, ২২ বৈশাখ ১৪৩১, ০৫ মে ২০২৪, ২৫ শাওয়াল ১৪৪৫

তথ্যপ্রযুক্তি

আন্তর্জাতিক জুনিয়র সায়েন্স অলিম্পিয়াডে বাংলাদেশ

আইসিটি ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৫০ ঘণ্টা, নভেম্বর ৩০, ২০১৬
আন্তর্জাতিক জুনিয়র সায়েন্স অলিম্পিয়াডে বাংলাদেশ

ইন্দোনেশিয়ায় অনুষ্ঠেয় ১৩তম আন্তর্জাতিক জুনিয়র সায়েন্স অলিম্পিয়াডে যোগ দেবে বাংলাদেশের ছয়জন খুদে বিজ্ঞানী।

ইন্দোনেশিয়ায় অনুষ্ঠেয় ১৩তম আন্তর্জাতিক জুনিয়র সায়েন্স অলিম্পিয়াডে যোগ দেবে বাংলাদেশের ছয়জন খুদে বিজ্ঞানী।

লাল-সবুজের পতাকা নিয়ে বিজ্ঞানের এই মহাযজ্ঞে বাংলাদেশের প্রতিনিধিত্ব করার জন্য নির্বাচন করা হয়েছে দেশ সেরা ছয় কৃতী শিক্ষার্থীকে।

এই শিক্ষার্থীরা হলো ফারদিম মুনির (স্যার জন উইলসন স্কুল অ্যান্ড কলেজ), তাহমিদ মোসাদ্দেক (নটরডেম কলেজ), একেএম সাদমান মাহমুদ আবির (পাবনা জিলা স্কুল), নিহাল জুহায়ের পরশ মিয়াজী (কুমিল্লা জিলা স্কুল), আহমেদ নাফিস ফারহান (নাসিরাবাদ সরকারি উচ্চ বিদ্যালয়) ও মিরাজ আহমেদ সাদি (বিএফ শাহীন ইংলিশ স্কুল )।

প্রতিযোগিদের দলনেতা হিসেবে থাকছে বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের সহযোগি অধ্যাপক ড. ফারসীম মান্নান মোহাম্মাদী, বাংলাদেশ বিজ্ঞান জনপ্রিয়করণ সমিতির সহকারী একাডেমিক কো অর্ডিনেটর মোঃ জুনায়িদুল ইসলাম এবং বাংলাদেশ ফ্রিডম ফাউন্ডেশনের প্রজেক্ট অফিসার মো: মোরশেদ আলম।

আগামী ২ ডিসেম্বর থেকে শুরু হবে ১৩তম আন্তর্জাতিক জুনিয়র সায়েন্স অলিম্পিয়াড ২০১৬।

বাংলাদেশ বিজ্ঞান জনপ্রিয়করণ সমিতি ও বাংলাদেশ ফ্রিডম ফাউন্ডেশনের পক্ষ থেকে খুদে এ বিজ্ঞানযোদ্ধাদের সবার সঙ্গে পরিচয় করিয়ে দিতে (২৯ নভেম্বর) মঙ্গলবার বিকেলে হোটেল সোনারগাঁওয়ে এক সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়।

সংবাদ সম্মেলনে বাংলাদেশ ফ্রিডম ফাউন্ডেশনের ট্রাস্টি বোর্ডের চেয়ারম্যান ও ইউনিভার্সিটি অব এশিয়া প্যাসিফিকের উপাচার্য অধ্যাপক ড. জামিলুর রেজা চৌধুরী খুদে শিক্ষার্থীদের পরিচয় করিয়ে দেন ও জুনিয়র সায়েন্স অলিম্পিয়াডের বিভিন্ন বিষয় তুলে ধরেন।

এ সময় উপস্থিত ছিলেন বিশিষ্ট বিজ্ঞানী ড. রেজাউর রহমান, আল–আরাফা ইসলামী ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক মো. হাবিবুর রহমান, উপ ব্যবস্থাপনা পরিচালক কাজী তৌহিদুল আলম, বাংলাদেশ ফ্রিডম ফাউন্ডেশনের নির্বাহী পরিচালক সাজ্জাদুর রহমান চৌধুরী ও কোষাধ্যক্ষ বায়েজিদ ভূইয়া জুয়েলসহ অনেকে।

সংবাদ সম্মেলনে জানানো হয়, বাংলাদেশ বিজ্ঞান জনপ্রিয়করণ সমিতি ও বাংলাদেশ ফ্রিডোম ফাউন্ডেশন যৌথভাবে ২৭ আগস্ট বাংলাদেশ জুনিয়র সায়েন্স অলিম্পিয়াডের আয়োজন করে। পরে বিজয়ীদের মধ্য থেকে ক্যাম্পের মাধ্যমে ৬ জন খুদে বিজ্ঞানযোদ্ধাকে নির্বাচিত করা হয়।

আইজেএসওতে বাংলাদেশ দলের পৃষ্ঠপোষক হিসেবে রয়েছে আল-আরাফা ইসলামী ব্যাংক লিমিটেড।

বাংলাদেশ সময়: ১৭৪৭ ঘণ্টা, নভেম্বর ৩০, ২০১৬
এসজেডএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।