ঢাকা, শনিবার, ২৮ বৈশাখ ১৪৩১, ১১ মে ২০২৪, ০২ জিলকদ ১৪৪৫

তথ্যপ্রযুক্তি

বাজারে হুয়াওয়ের নতুন দুই স্মার্টফোন

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৫৫০ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৬, ২০১৬
বাজারে হুয়াওয়ের নতুন দুই স্মার্টফোন ছবি : শোয়েব মিথুন / বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ঢাকা: গ্রাহকদের জন্য জিআর ৫ ও মেইট ৮ মডেলের দু’টি নতুন ফ্লাগশিপ স্মার্টফোন দেশের বাজারে এনেছে বিশ্বের দ্বিতীয় বৃহত্তম অ্যান্ড্রয়েড স্মার্ট ফোন ব্রান্ড হুয়াওয়ে।

সোমবার (১৫ ফেব্রুয়ারি) সন্ধায় ঢাকার এক ফাইভ স্টার হোটেলে আড়ম্বরপূর্ণ অনুষ্ঠানের মাধ্যমে ফোন দু’টি উদ্বোধন করা হয়।


 
জিআর ৫ স্মার্টফোনটি জি সিরিজের সর্বাধুনিক স্মার্টফোন। সেটটিতে আছে ফিঙ্গারপ্রিন্ট আইডি প্রযুক্তি, অত্যাধুনিক ক্যামেরা, ৫.৫ ইঞ্চি ডিসপ্লে ও আকর্ষণীয় ডিজাইন। তরুণদের উদ্দেশে বিশেষভাবে তৈরি হয়েছে সেটটি। ফোনটিতে রয়েছে ৫.১ অ্যান্ড্রয়েড ললিপপ সিস্টেম, ২ জিবি র‌্যাম ১৬ জিবি ইন্টারনাল স্পেস। ১৩ মেগাপিক্সেল রিয়ার ও ৫ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরার সেটটির দাম রাখা হয়েছে ২২ হাজার ৯৯০ টাকা।
 
অন্যদিকে, মেইট ৮ সেটটি অপেক্ষাকৃত প্রোফেশনাল ব্যক্তিত্বের গ্রাহকদের জন্য। এই সেটটি হুয়াওয়ের সম্ভারে নতুন সংযোজন। অতিরিক্ত নিরাপত্তা নিশ্চিতের জন্য এ সেটটিতে রয়েছে নতুন প্রজন্মের ফিঙ্গারপ্রিন্ট স্কানিং প্রযুক্তি। আকর্ষণীয় ও অভিজাত ডিজাইনের সেটটিতে রয়েছে ৪ হাজার মিলি অ্যাম্পিয়ার ব্যাটারি।

বিশেষভাবে তৈরি সেটটিতে শক্তিশালী চিপ সেট, মেটাল ইউনিবডি এবং আকর্ষণীয় ক্যামেরাসহ রয়েছে সব ফিচার। এর পেছনে রয়েছে ১৬ পিক্সেল ক্যামেরা ও সামনে রয়েছে ৮ পিক্সেল ক্যামেরা। অপারেটিং সিস্টেম হিসেবে আছে অ্যান্ড্রয়েড ৬.০ মার্শমেলো।

এছাড়া, আছে ৪ জিবি র‌্যাম ও ৬৪ জিবি রম সুবিধা। গ্রাহকদের জন্য সেটটির দাম রাখা হয়েছে ৫৯ হাজার ৯৯০ টাকা।
 
অনুষ্ঠানে উপস্থিত ছিলেন হুয়াওয়ে টেকনোলজি বাংলাদেশের পরিচালক ইংমার ওয়াং, গ্রামীণফোনের হেড অব ডিভাইস সরদার শওকত আলি ও হেড অব মার্কেটিং সাজ্জাদ মো. হাসিব।
 
ইংমার ওয়াং তার বক্তব্যে বলেন, হুয়াওয়ে বর্তমানে বিশ্বের একটি অগ্রসরমান ব্রান্ড। ২০১৫ সালে ১০৮ মিলিয়ন স্মার্টফোন রফতানি করে কোম্পানিটির ৭০ ভাগ প্রবৃদ্ধি হয়েছে। বিশ্বের মোট স্মার্ট ফোনের ২৭ ভাগই হুয়াওয়ে ব্রান্ডের। বাংলাদেশের বাজারও আমাদের জন্য গুরুত্বপূর্ণ। আমরা সর্বচ্চো সেবা দেওয়ার মানসিকতা নিয়ে এখানে এসেছি।
 
গ্রামীণফোনের হেড অব ডিভাইস সরদার শওকত বলেন, আমরা লক্ষ্য করেছি, গত কয়েক বছরে দৃষ্টিনন্দন ও আকর্ষণীয় সেট বাজারে এনেছে হুয়াওয়ে। গ্রাহকদের জন্য ডিভাইস নির্বাচনের ক্ষেত্রে আজ থেকে হুয়াওয়ের এই সেটদু’টি নিজেদের ব্রান্ড তালিকায় যুক্ত করল গ্রামীণফোন। এর মাধ্যমে গ্রামীণফোনের সঙ্গে কোম্পানিটির যৌথ ব্রান্ডিং শুরু হলো।

গ্রামীণফোন গ্রাহকরা বিভিন্ন ইন্টারনেট প্যাকেজ সুবিধাসহ ১২ মাসের ইএমআই সুবিধাসহ সেট দুটি কিনতে পারবেন যমুনা ফউচার পার্ক, বসুন্ধরা সিটির হুয়াওয়ে এক্সপ্রিয়েন্স সেন্টার ও সব গ্রামীণফোন সেন্টার এবং রিটেইল আউটলেট বা ব্রান্ডশপ থেকে।
 
বাংলাদেশ সময়: ০৫৪৬ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৬, ২০১৬
আরএম/টিআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।