ঢাকা, শনিবার, ২৮ বৈশাখ ১৪৩১, ১১ মে ২০২৪, ০২ জিলকদ ১৪৪৫

তথ্যপ্রযুক্তি

প্লে গ্রুপের শিশুদের জন্য বিজয় শিশুশিক্ষা

আইসিটি ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০৪৩ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৫, ২০১৬
প্লে গ্রুপের শিশুদের জন্য বিজয় শিশুশিক্ষা

বাংলা ভাষাভাষী শিশুদের জীবনের প্রথম পাঠ হিসেবে বিজয় শিশু-শিক্ষা প্রকাশ করেছে বিজয় ডিজিটাল। বাংলা ও ইংরেজি বর্ণমালা, বাংলা ও ইংরেজি সংখ্যা, বিভিন্ন প্রজাতির পাখী, মাছ, জীবজন্তু ও ফুল রয়েছে বিজয় শিশু-শিক্ষায়।



ইন্টারঅ্যাকটিভ মাল্টিমিডিয়া পদ্ধতিতে তৈরি এই সফটওয়্যারটি বিজয় শিক্ষার ডিজিটাল রূপান্তর সিরিজের সর্বশেষ প্রকাশনা। ইতিমধ্যেই বিজয় ডিজিটাল  'বিজয় শিশু শিক্ষা-১, বাংলা গণিত ও ইংরেজি, বিজয় শিশু শিক্ষা-২, বাংলা, ইংরেজি ও গণিত, বিজয় প্রাথমিক শিক্ষা-১ বাংলা, ইংরেজি ও গণিত। বিজয় প্রাথমিক শিক্ষা-২ বাংলা, ইংরেজি ও গণিত’ বিষয়ক সফটওয়্যার প্রকাশ করেছে।

এসব সফটওয়্যার দেশের হাজারো শিক্ষার্থীর পাঠ্য উপকরণ হিসেবে ব্যবহৃত হচ্ছে। সফটওয়্যারগুলোর মাধ্যমে শত শত স্কুলের ক্লাশরুম ডিজিটাল করা হচ্ছে।

প্রাতিষ্ঠানিক তথ্য মতে, নেত্রকোণা জেলার পূর্বধলার আরবান একাডেমির প্রথম শ্রেণির সকল শিক্ষার্থীকে প্রাথমিক কম্পিউটার শিক্ষা-১ সফটওয়্যার সহ মিনি ল্যাপটপ দেয়া হয়েছে। সফটওয়্যার নির্মাতা প্রতিষ্ঠানটি প্রাক প্রাথমিক শিক্ষা নামক আরও একটি সফটওয়্যার উন্নয়ন করছে।

উল্লেখ্য, বিজয় শিশুশিক্ষা সফটওয়্যারটি একুশের বইমেলার ৬২৫ নাম্বার স্টল ছাড়াও বিসিএস কম্পিউটার সিটি এবং বিসিএস ল্যাপটপ বাজারে পাওয়া যাবে।

বাংলাদেশ সময়: ০১২০ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৫, ২০১৬
এসজেডএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।