ঢাকা, শনিবার, ২৮ বৈশাখ ১৪৩১, ১১ মে ২০২৪, ০২ জিলকদ ১৪৪৫

তথ্যপ্রযুক্তি

সামাজিক যোগাযোগের দেশীয় মাধ্যম সোশ্যালনেট

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯২২ ঘণ্টা, ফেব্রুয়ারি ১১, ২০১৬
সামাজিক যোগাযোগের দেশীয় মাধ্যম সোশ্যালনেট

ঢাকা: মাধ্যম এক, সুবিধা অনেক- এমন ধারণা নিয়ে এলো সামাজিক যোগাযোগ মাধ্যম সোশ্যালনেট ডটকম ডটবিডি (socialnet.com.bd)।
 
শুধু ছবি ও স্ট্যাটাস আপডেট সুবিধা নয়, বহুমাত্রিক সুবিধা নিয়ে নতুন এই সামাজিক যোগাযোগ মাধ্যম ভাষা আন্দোলনের মাসে সব বয়সীদের সহজতর যোগাযোগ স্থাপনে ভূমিকা রাখবে বলে মনে করছেন সংশ্লিষ্টরা।


 
সোশ্যালনেট ডটকম ডটবিডি পণ্যের বেচা-কেনা, চাকরি খোঁজা, চ্যাট বক্সে কল কনফারেন্স, ই-লার্নিং ও ই-হেলথ সুবিধা নিশ্চিত করতে হোয়াইট বোর্ড আর উপযুক্ত রেজুলেশনে ফটো-ভিডিও সুবিধা দিয়েছে।
 
ব্লগিং আর চাকরির বাজারের জন্য এক সাইটেই আছে সব সুবিধা। নিজস্ব পেজ খোলা, ব্লগিং  আর শ্রেণিবদ্ধ বিজ্ঞাপন দেওয়ার সুযোগও আছে এখানে। চলছে নতুন নতুন ফিচার যুক্ত করার কাজও।
 
ব্যবহারকারীদের সুবিধার জন্য সোশ্যালনেট নেট ডটকম ডট বিডি ইতোমধ্যে একটি অ্যানড্রয়েট অ্যাপও চালু করেছে, কাজ চলছে আইওএস অ্যাপ তৈরির জন্য।
 
১৩ বছর বা তার বেশি বয়সী মানুষ এটি ব্যবহার করতে পারবেন জানিয়ে উদ্যোক্তারা বলছেন, ব্যবহারকারীর একাউন্ট সঠিক নিশ্চিত হওয়ার পরই যুক্ত হওয়া যাবে এই মাধ্যমে।
 
এই সাইট ব্যবহারকারীদের জন্য রিওয়ার্ড সুবিধাও থাকছে, রিওয়ার্ড পয়েন্টের ভিত্তিতে ব্যবরকারীদের দেওয়া হবে গিফট ভাউচার।
 
আধুনিক ও পরিচ্ছন্ন সামাজিক যোগাযোগ মাধ্যম হিসেবে এটিকে গড়ে তোলার লক্ষ্যে কাজ চলছে উল্লেখ করে সাইটের অন্যতম উদ্যোক্তা প্রকৌশলী ড. সাইদ মাহতাব জানান, এই সাইট সব বয়সী মানুষের জন্য নিরাপদ।
 
‘সাধারণ সামাজিক যোগযোগ মাধ্যমে নারীদের হয়রানি, অশালীন মন্তব্য, ধর্মীয় উস্কানি আর সামাজিক তিক্ততা ছড়ানোর অনেক অভিযোগ থাকে, কিন্তু এই সাইট তা থেকে সম্পূর্ণ মুক্ত। কারণ আমাদের নিজস্ব অ্যাডমিন প্যানেল সামাজিক পরিবেশ-পরিস্থিতি আর যৌক্তিকতা বিবেচনা করে আপত্তিকর সব পোস্ট দ্রুত সরিয়ে নিতে পারবে। ’
 
বাংলাদেশ সময়: ১৯২৩ ঘণ্টা, ফেব্রুয়ারি ১১, ২০১৬
এমআইএইচ/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad