ঢাকা, রবিবার, ২৯ বৈশাখ ১৪৩১, ১২ মে ২০২৪, ০৩ জিলকদ ১৪৪৫

তথ্যপ্রযুক্তি

২ জিবি ফ্রি স্টোরেজ দেবে গুগল

আইসিটি ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩২৯ ঘণ্টা, ফেব্রুয়ারি ১১, ২০১৬
২ জিবি ফ্রি স্টোরেজ দেবে গুগল

ঢাকা: নিজের অ্যাকাউন্টের সিকিউরিটি সেটিং একবার ঘেঁটে দেখলেই ‘পুরস্কার’ হিসেবে বাড়তি ২ জিবি ডেটা স্টোরেজ দেবে ওয়েব জায়ান্ট গুগল।

ইন্টারনেট ব্যবহারকারীদের নিরাপত্তা জোরদার এবং এ ইস্যুতে সচেতনতা বৃদ্ধির জন্য ‘সেফার ইন্টারনেট ডে ২০১৬’ উদ্যোগের অংশ হিসেবে এই পদক্ষেপ নিয়েছে মার্কিন প্রতিষ্ঠানটি।



সাইবার সিকিউরিটি এখন পুরো বিশ্বের মাথা ব্যথার কারণ হয়ে দাঁড়িয়েছে বললে ভুল হবে না। তারপরও ব্যক্তিগত ডাটা নিরাপত্তার ক্ষেত্রে অনেক ব্যবহারকারী খুব একটা মাথা ঘামান না। আর তাই গুগল এ পদক্ষেপ নিয়েছে বলে জানিয়েছে ব্রিটিশ দৈনিক ইন্ডিপেন্ডেন্ট।

নিজের গুগল অ্যাকাউন্টের ‘সিকিউরিটি চেকআপ’ শেষ করতে ব্যবহারকারীর ১ মিনিটের বেশি সময় লাগবে না বলে জানিয়েছে দৈনিকটি। মূলত অ্যাকাউন্ট রিকভারি ইনফরমেশন, কানেক্টেড ডিভাইসেস, অ্যাপ অ্যাক্সেস ও অ্যাকাউন্ট পারমিশনের উপর চোখ বুলিয়ে নিতে হবে আপনাকে। আর ‘সিকিউরিটি চেকআপ’ শেষে নিজে থেকেই আপনার ‘গুগল ড্রাইভ’ অ্যাকাউন্টে ২ জিবি বাড়তি স্টোরেজ জুড়ে দেবে ওই অ্যান্ড্রয়েড নির্মাতা।

সাইন আপ করলেই ১৫ জিবির ফ্রি স্টোরেজ সুবিধা দেয় গুগল। তার উপর কয়েকটি ক্লিক করেই মিলবে আরও ২ জিবি স্টোরেজ। সাইবার নিরাপত্তাও বাড়বে ব্যবহারকারীর। তাই সব মিলিয়ে গুগলের নতুন উদ্যোগটি ইতিবাচক দৃষ্টিতেই দেখছে ইন্ডিপেন্ডেন্ট।

সিকিউরিটি চেক লিঙ্ক: https://myaccount.google.com/u/0/security

বাংলাদেশ সময়: ১৩৩০ ঘণ্টা, ফেব্রুয়ারি ১১, ২০১৬
এমআর/জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।