ঢাকা, শনিবার, ২৮ বৈশাখ ১৪৩১, ১১ মে ২০২৪, ০২ জিলকদ ১৪৪৫

তথ্যপ্রযুক্তি

উদ্ভাবনী প্রতিযোগিতায় উদ্ভাবনী প্রকল্প আহ্বান

আইসিটি ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭১৯ ঘণ্টা, ফেব্রুয়ারি ১১, ২০১৬
উদ্ভাবনী প্রতিযোগিতায় উদ্ভাবনী প্রকল্প আহ্বান

ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি মন্ত্রণালয়ের তথ্য ও যোগাযোগপ্রযুক্তি বিভাগ এবং বাংলাদেশ কম্পিউটার সমিতি ‘বাংলাদেশ আইসিটি এক্সপো ২০১৬’ শিরোনামে বর্ণাঢ্য তথ্যপ্রযুক্তি প্রদর্শনী আয়োজন করতে যাচ্ছে।

বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে ‘মিট ডিজিটাল বাংলাদেশ’ শ্লোগানে ৩ থেকে ৫ মার্চ  অনুষ্ঠিত হতে যাওয়া এ প্রদর্শনীতে হার্ডওয়্যার ও ম্যানুফ্যাকচারিং খাতে বাংলাদেশের সম্ভাবনা  তুলে ধরা হবে।



প্রদর্শনী উপলক্ষে তথ্যপ্রযুক্তিতে উদ্ভাবনী প্রতিযোগিতার আয়োজন করা হয়েছে। রোবোটিকস, স্মার্ট অ্যান্ড এমবেডেড সিস্টেম, ও  কন্ট্রোল অ্যান্ড ইলেকট্রনিক্স এই তিন শ্রেণিতে সেরা প্রকল্পকে পুরস্কৃত করা হবে। অংশগ্রহণকারী প্রকল্পগুলোর মধ্য থেকে সেরা উদ্ভাবককেও পুরস্কৃত করা হবে। এছাড়া প্রকল্পগুলোসহ নির্বাচিত প্রকল্পগুলো প্রদর্শনীর উদ্ভাবনী জোনে প্রদর্শনের ব্যবস্থা করা হবে।

বিশ্ববিদ্যালয় পর্যায়ের শিক্ষার্থীরা  প্রতিযোগিতায় অংশ নিতে পারবে। একটি বিশ্ববিদ্যালয় থেকে এক শ্রেণিতে সর্বোচ্চ পাঁচটি প্রকল্প জমা দেয়া যাবে।

বাংলাদেশ কম্পিউটার সমিতির কার্যালয়ে (বাড়ি # ৩৩বি, রোড # ৪, ধানমন্ডি, ঢাকা- ১২০৫, ফোন : ০২-৯৬৭১৩৪২, ৯৬৭১৩৫০) ২০ ফেব্রুয়ারি বিকেল ৫টার মধ্যে প্রকল্প জমা দেয়া যাবে।

বাংলাদেশ সময়: ০৭১৮ ঘণ্টা, ফেব্রুয়ারি ১১, ২০১৬
এসজেডএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।