ঢাকা, রবিবার, ২৯ বৈশাখ ১৪৩১, ১২ মে ২০২৪, ০৩ জিলকদ ১৪৪৫

তথ্যপ্রযুক্তি

কর্মী ছাঁটাই ও কয়েকটি সেবা বন্ধের সিদ্ধান্ত ইয়াহুর

আইসিটি ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৪৪ ঘণ্টা, ফেব্রুয়ারি ৩, ২০১৬
কর্মী ছাঁটাই ও কয়েকটি সেবা বন্ধের সিদ্ধান্ত ইয়াহুর ছবি: সংগৃহীত

ঢাকা: খরচ কমানোর অংশ হিসেবে কর্মী ছাঁটাই ও কয়েকটি সেবা বন্ধের সিদ্ধান্ত নিয়েছে ইন্টারনেট কোম্পানি ইয়াহু।

ইয়াহু কর্মী ছাঁটাই করবে বলে দীর্ঘদিন ধরে গুঞ্জন চলে আসছিল।

মঙ্গলবার (০১ ফেব্রুয়ারি) এক ঘোষণায় সেই গুঞ্জনেরই সত্যতা প্রমাণ করলো প্রতিষ্ঠানটি। ঘোষণায় জানানো হয়, কর্মীবাহিনীর পরিসর ১৫ শতাংশ কমানোর সিদ্ধান্ত হয়েছে। সেই সঙ্গে কিছু সেবাও বন্ধ করে দেওয়া হবে। বাৎসরিক ৪শ’ মিলিয়ান ডলার (৭৮.৩৫ টাকায় ডলার হিসাবে ৩ হাজার ১৩৩ কোটি ৮১ লাখ ৮০ হাজার টাকা) খরচ কমানোর লক্ষ্যেই এ পদক্ষেপ নেওয়া হচ্ছে।

এরই অংশ হিসেবে ১ হাজার ৭শ’ কর্মী ছাঁটাইয়ের সিদ্ধান্ত নিয়েছে প্রতিষ্ঠানটি। এমনকি ছাঁটাইয়ের এ ঝড়ে ইয়াহুর প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) ম্যারিসা মায়েরও উড়ে যেতে পারেন বলে আশঙ্কা করা হচ্ছে।

ম্যারিসা মায়েরকে প্যাটেন্ট, রিয়াল এস্টেটে ও অন্যান্য হোল্ডিংস বিক্রির লক্ষ্যমাত্রা দিয়ে দেওয়া হয়েছে। চাকরি বাঁচাতে হলে এসব থেকে তাকে ১ বিলিয়ন থেকে ৩ বিলিয়ন ডলার আয় করতে হবে।

এছাড়া ইয়াহু গেমস, ইয়াহু টিভি ও বেশ কিছু ডিজিটাল ম্যাগাজিন বন্ধেরও সিদ্ধান্ত নিয়েছে ইয়াহু। সিইও হিসেবে যোগদানের পর ম্যারিসা মায়েরই ম্যাগাজিনগুলো চালু করেছিলেন। সেই সঙ্গে দুবাই, সংযুক্ত আরব আমিরাত, মেক্সিকো সিটি, আর্জেন্টিনার বুয়েন্স আয়ার্স, স্পেনের মাদ্রিদ ও মিলানের কার্যালয় বন্ধ করে দিতে হবে মায়ারকে।

বাংলাদেশ সময়: ১০৪৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ০৩, ২০১৬
আরএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।