ঢাকা, রবিবার, ২৯ বৈশাখ ১৪৩১, ১২ মে ২০২৪, ০৩ জিলকদ ১৪৪৫

তথ্যপ্রযুক্তি

দেড় হাজার স্পটে বিনামূল্যে ওয়াই-ফাই সেবা দেবে ‘আমরা’

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৩০ ঘণ্টা, ফেব্রুয়ারি ২, ২০১৬
দেড় হাজার স্পটে বিনামূল্যে ওয়াই-ফাই সেবা দেবে ‘আমরা’

ঢাকা: বাংলাদেশের এক হাজার ৫শটিরও বেশি জায়গায় বিনামূল্যে ওয়াই-ফাই হটস্পট সেবা দিবে ‘আমরা’ কোম্পানিজ। কোনো ধরনের শর্ত, ক্যাপস সীমা ও ফেয়ার ইউসেজ পলিসি ছাড়াই ২০১৬ সালে এ হটস্পট থেকে সম্পূর্ণ বিনামূল্যে ইন্টারনেট ব্যবহার করতে পারবেন গ্রাহকরা।


 
হটস্পটগুলোয় সংযুক্ত থাকা অবস্থায় গ্রাহকরা যেকোনো ওয়েবসাইটে যতক্ষণ ইচ্ছা ইন্টারনেট ব্রাউজ করতে পারবেন।
 
মঙ্গলবার (০২ ফেব্রুয়ারি) ‘আমরা’ কোম্পানিজের পক্ষ থেকে এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, আপাতত ঢাকা, চট্টগ্রাম ও সিলেট মিলে সাড়ে তিনশ’র বেশি জায়গায় এ হটস্পট সেবা দিচ্ছে প্রতিষ্ঠানটি।
 
‘আমরা’ ওয়াই-ফাই হটস্পট জোনে সব স্মার্টফোন ব্যবহারকারী স্বয়ংক্রিয়ভাবে ফ্রি ওয়াই-ফাই সেবা ব্যবহার করতে পারবেন।

বর্তমানে জনপ্রিয়তার ভিত্তিতে রেস্টুরেন্ট, কফিশপ, বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস, শপিং মল ও অবসর যাপনের জায়গাগুলোয় এ হটস্পট সেবা দিচ্ছে। চলতি বছরের জানুয়ারি মাসে ঢাকা ও চট্টগ্রামের ১০টি সরকারি-বেসরকারি বিশ্ববিদ্যালয়ের ক্যাফেটেরিয়ায় ‘আমরা’ ওয়াই-ফাই হটস্পট জোন তৈরি করা হয়েছে।

এই ফেব্রুয়ারিতে আরও ২৫টি বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে ‘আমরা’ ওয়াই-ফাই হটস্পট স্থাপন করা হবে।  
 
‘আমরা’ স্মার্ট সল্যুশন্স’র সিইও ইন্তেখাব মাহমুদ এ প্রসঙ্গে বলেন, আগামী বছরগুলোতে ডিজিটাল বাংলাদেশের স্বপ্নপূরণের চাবি হচ্ছে তরুণ প্রজন্ম। আমাদের উপলব্ধি অনুযায়ী, এ প্রক্রিয়াকে ত্বরাণ্বিত করতে সবার হাতের নাগালে ইন্টারনেট নিশ্চিত করতে হবে। আর এটা অর্জনের জন্য আমরা কোম্পানিজ নিরলসভাবে কাজ করে যাচ্ছে।
 
বিজ্ঞপ্তিতে জানানো হয়, ২০১৫ সালে দেশে প্রায় ৪৪ লাখ স্মার্টফোন আমদানি করা হয়েছে। স্মার্টফোনের চাহিদার দিক থেকে বিশ্বে বাংলাদেশের অবস্থান ঊর্ধ্বমুখী। ৩৪ শতাংশ ইন্টারনেট ব্যবহারকারী থাকা সত্ত্বেও বাংলাদেশ ইন্টারনেট ব্যবহারের দিক থেকে প্রতিশ্রুতিশীল অবস্থানে রয়েছে। ওয়াই-ফাই হটস্পটে থ্রিজি ইন্টারনেট সেবার ব্যবহার বাংলাদেশে খুব দ্রুত জনপ্রিয়তা পাচ্ছে।

উদ্ভাবন ও প্রযুক্তিখাতে অনেকদিন ধরে কাজ করছে ‘আমরা’ কোম্পানিজ। বাস্তবতা অনুযায়ী ও বাংলাদেশের মানুষের কাছে ইন্টারনেট পৌঁছে দেওয়ার ব্যাপক সম্প্রসারণের পরিকল্পনায় কাজ করে যাচ্ছে প্রতিষ্ঠানটি।
 
বাংলাদেশ সময়: ২০৩০ ঘণ্টা, ফেব্রুয়ারি ০২, ২০১৬
এমআইএইচ/এসএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।