ঢাকা, রবিবার, ২৯ বৈশাখ ১৪৩১, ১২ মে ২০২৪, ০৩ জিলকদ ১৪৪৫

তথ্যপ্রযুক্তি

বাংলাফোনের সেবা গ্রহণকারীর বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮২১ ঘণ্টা, ফেব্রুয়ারি ২, ২০১৬
বাংলাফোনের সেবা গ্রহণকারীর বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা

ঢাকা: অনুমোদনের মেয়াদ শেষ হওয়ায় বাংলাফোনে সেবা গ্রহণকারীদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়ার কথা জানিয়েছে বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশন (বিটিআরসি)।
 
বিটিআরসির লিগ্যাল অ্যান্ড লাইসেন্সিং বিভাগ জানায়, বাংলাফোন লিমিটেডের অনুকূলে ইস্যুকৃত পারমিট নং-BTRC/LL/ISP-Nationwide (101) Banglaphone/2009-544, Dated:04-08-2009 এর মেয়াদ ২০১৫ সালের ২২ এপ্রিল উত্তীর্ণ হওয়ায় পরবর্তীতে উক্ত পারমিটের মেয়াদ বৃদ্ধি/নবায়ন করা হয়নি।


 
তাছাড়া বাংলাফোনের কোনো ন্যাশনওয়াইড টেলিকমিউনিকেশন ট্রান্সমিশন নেটওয়ার্ক (এনটিটিএন) লাইসেন্স নেই।
 
মঙ্গলবার (০২ ফেব্রুয়ারি) বিটিআরসির লিগ্যাল অ্যান্ড লাইসেন্সিং বিভাগের সিনিয়র সহকারী পরিচালক (এলএল) নাফিসা মল্লিক স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে জানানো হয়, এনটিটিএন লাইসেন্স সংশ্লিষ্ট গাইডলাইনের বিধান অনুযায়ী, অপটিক্যাল ফাইবার ট্রান্সমিশন এবং এতদসংক্রান্ত সেবা শুধু কমিশন হতে ইস্যুকৃত এনটিটিএন লাইসেন্স প্রাপ্ত অপারেটররা প্রদান করতে পারে।
 
কমিশন হতে ইতোমধ্যে পাওয়ার গ্রিড কোম্পানি অব বাংলাদেশ, বাংলাদেশ টেলিকমি উনিকেশন্স কোম্পানি লিমিটেড (বিটিসিএল), বাংলাদেশ রেলওয়ে, ফাইবার অ্যাট হোম লিমিটেড এবং সামিট কমিউনিকেশন্স লিমিটেডের অনুকূলে এনটিটিএন লাইসেন্স ইস্যু করা হয়েছে।
 
বিটিআরসির বিজ্ঞপ্তিতে বলা হয়, লক্ষ্য করা যাচ্ছে, এখনও অনেক প্রতিষ্ঠান অবৈধভাবে বাংলাফোন থেকে অপটিক্যাল ফাইবার নেটওয়ার্ক ট্রান্সমিশন সেবা এবং সংশ্লিষ্ট অন্যান্য সেবা গ্রহণ করছে।
 
এ অবস্থায় বাংলাফোন থেকে অপটিক্যাল ফাইবার নেটওয়ার্ক ট্রান্সমিশন সেবা গ্রহণকারী সকল প্রতিষ্ঠানকে এনটিটিএন সংশ্লিষ্ট লাইসেন্স/গাইডলাইনের শর্ত অনুযায়ী কমিশন হতে লাইসেন্সপ্রাপ্ত এনটিটিএন লাইসেন্সপ্রাপ্ত প্রতিষ্ঠান থেকে অনতিবিলম্বে অপটিক্যাল ফাইবার নেটওয়ার্ক ট্রান্সমিশন এবং অন্যান্য সেবা গ্রহণ করার জন্য অনুরোধ করা হলো।
 
‘অন্যথায় অবৈধভাবে এনটিটিএন সেবা প্রদানকারী এবং উক্ত প্রতিষ্ঠান হতে সেবা গ্রহণকারী প্রতিষ্ঠানসমূহের বিরুদ্ধে বাংলাদেশ টেলিযোগাযেগ নিয়ন্ত্রণ আইন, ২০০১ এর বিদান অনুযায়ী আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে। ’
 
বাংলাদেশ সময়: ১৮২২ ঘণ্টা, ফেব্রুয়ারি ০২, ২০১৬
এমআইএইচ/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।