ঢাকা, শনিবার, ২৮ বৈশাখ ১৪৩১, ১১ মে ২০২৪, ০২ জিলকদ ১৪৪৫

তথ্যপ্রযুক্তি

এক রাতেই দুই ধাপ এগোলেন জুকারবার্গ!

আইসিটি ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩২১ ঘণ্টা, জানুয়ারি ২৯, ২০১৬
এক রাতেই দুই ধাপ এগোলেন জুকারবার্গ! মার্ক জুকারবার্গ

ঢাকা: ধনীর তালিকায় পুরো বিশ্বের আর মাত্র পাঁচ ব্যক্তি তার সামনে। এক রাতেই দুই ধাপ এগিয়ে বিশ্বের শীর্ষ ষষ্ঠ ধনীর তালিকায় উঠে এসেছেন সামাজিক যোগাযোগের অন্যতম মাধ্যম ফেসবুকের প্রতিষ্ঠাতা মার্ক জুকারবার্গ।



মোবাইল বিজ্ঞাপনে ব্যাপক মুনাফা হওয়ায় বৃহস্পতিবার (২৮ জানুয়ারি) শেয়ারবাজারে ফেসবুকের শেয়ারের মূল্য ১০ শতাংশের বেশি বেড়ে যায়। আর এতেই ধনীর তালিকায় ৮ নম্বরে থাকা জুকারবার্গ উঠে আসেন ৬ নম্বরে।

ব্লুমবার্গস বিলিওনিয়ারস ইনডেক্স’র তথ্য উদ্বৃত করে আন্তর্জাতিক সংবাদমাধ্যম জানায়, ধনকুবের চার্লস ও ডেভিড কচকে পেছনে ফেলে দিয়ে ৬ষ্ঠ স্থানে উঠে আসেন জুকারবার্গ।

আর এর মধ্য দিয়ে মাইক্রোসফট প্রতিষ্ঠাতা বিল গেটস ও অ্যামাজন সিইও জেফ বেজসকে নিয়ে শীর্ষ ছয় ধনীর মধ্যে তিনটি আসনেই জায়গা নিলেন প্রযুক্তি ব্যক্তিত্ব।

বর্তমানে জুকারবার্গের সম্পদের মূল্য বেড়ে দাঁড়িয়েছে ৪৭ বিলিয়ন (চার হাজার ৭শ’ কোটি) ডলারে।

এর আগে গত বছরের ডিসেম্বরে জুকারবার্গ ও তার স্ত্রী প্রিসিলা চ্যান প্রতিষ্ঠানটিতে তাদের শেয়ারের ৯৯ শতাংশ ছেড়ে দেওয়ার ঘোষণা দেন। মেয়ে ম্যাক্সকে উদ্দেশ্য করে লেখা এক চিঠিতে তারা এ ঘোষণা দেন।

বাংলাদেশ সময়: ১৩২২ ঘণ্টা, জানুয়ারি ২৯, ২০১৬
জেডএস/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।