ঢাকা, সোমবার, ২৯ বৈশাখ ১৪৩১, ১৩ মে ২০২৪, ০৪ জিলকদ ১৪৪৫

তথ্যপ্রযুক্তি

রাজশাহীতে ২১ ও ২২ জানুয়ারি ডিজিটাল উদ্ভাবনী মেলা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩১৫ ঘণ্টা, জানুয়ারি ১৫, ২০১৬
রাজশাহীতে ২১ ও ২২ জানুয়ারি ডিজিটাল উদ্ভাবনী মেলা

রাজশাহী: আগামী ২১ ও ২২ জানুয়ারি রাজশাহী কলেজিয়েট স্কুলে অনুষ্ঠিত হবে দু’দিন ব্যাপী ডিজিটাল উদ্ভাবনী মেলা। রাজশাহী জেলা প্রশাসকের দফতর থেকে এ তথ্য জানানো হয়েছে।



রাজশাহী জেলা প্রশাসক মোহাম্মদ মেজবাহ উদ্দিন চৌধুরী জানান, ১০টি সামাজিক সমস্যা সমাধানের লক্ষ্যে প্রধানমন্ত্রীর কার্যালয়ের এক্সেস টু ইনফরমেশন প্রোগ্রাম 'Solve-A-Thon' প্রতিযোগিতার আয়োজন করতে যাচ্ছে। এর প্রাথমিক রাউন্ড আয়োজিত হবে ডিজিটাল ইনোভেশন ফেয়ার-২০১৬ এর জেলা পর্যায়ের মেলাগুলোয়।

মেলায় সরকারি বিভিন্ন দফতরের ই-সেবা, নারী উদ্যোক্তাদের অংশগ্রহণে ডিজিটাল সেন্টার কার্যক্রম, শিক্ষাক্ষেত্রে সায়েন্স বক্স, শিক্ষার উদ্ভাবনী উপকরণ, শিক্ষা বিষয়ক গেম ডেমোনেস্ট্রেশন, মুক্তপাঠ, মাল্টিমিডিয়া ক্লাস, শিক্ষা বাতায়ন, স্বল্প ও বিনামূল্যে শিক্ষা উপকরণ প্রদর্শন করা হবে।

জাতীয় গুরুত্বপূর্ণ বিভিন্ন সমস্যার সমাধানে ডিজিটাল ইনোভেশন ফেয়ারের একটি গুরুত্বপূর্ণ অংশ হিসেবে ‘সলভ-এ-থন’ প্রতিযোগিতার আয়োজন করা হচ্ছে।

বিস্তারিত জানতে www.a2i.pmo.gov.bd ওয়েবসাইটে নিয়মাবলী ও অনলাইন নিবন্ধন ফরম পাওয়া যাবে। বিজয়ী তিনটি দলকে বিভাগীয় মেলা অথবা দ্বিতীয় রাউন্ডের জন্য মনোনীত করা হবে।

মেলায় মোট আটটি ক্যাটাগরিতে ১৪ জনকে পুরস্কার দেওয়া হবে।

বাংলাদেশ সময়: ১৩১৫ ঘণ্টা, জানুয়ারি ১৫, ২০১৫
এসএস/আরএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।