ঢাকা, সোমবার, ২৯ বৈশাখ ১৪৩১, ১৩ মে ২০২৪, ০৪ জিলকদ ১৪৪৫

তথ্যপ্রযুক্তি

শারীরিক চ্যালেঞ্জের মুখোমুখি শিশুদের পাশে রবি

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০০৩ ঘণ্টা, জানুয়ারি ১৪, ২০১৬
শারীরিক চ্যালেঞ্জের মুখোমুখি শিশুদের পাশে রবি ছবি : বাংলানিউজটোয়েটিফোর.কম

ঢাকা: শারীরিক চ্যালেঞ্জের মুখোমুখি শিশুদের জীবন সহজ করতে বিশেষ সহায়তা নিয়ে পাশে দাঁড়িয়েছে মোবাইল ফোন অপারেটর রবি। করপোরেট দায়বদ্ধতার আওতায় স্বাস্থ্য সহায়তা উপকরণ ও ফিজিওথেরাপির জন্য প্রয়োজনীয় সামগ্রী প্রদান করেছে অপারেটরটি।



শারীরিক প্রতিবন্ধকতার কারণে বিশেষ যত্নের প্রয়োজন থাকা শিশুদের সহায়তাকারী সংগঠন এসইআইডি’কে (সোসাইটি ফর এডুকেশন অ্যান্ড ইনক্লুশন অব দ্যা ডিজঅ্যাবলড) এসব স্বাস্থ্য সহায়ক উপকরণ বিতরণ করা হয়।

বৃহস্পতিবার (১৪ জানুয়ারি) রাজধানীতে এসইআইডি অফিসে শিশুদের অভিভাবকের উপস্থিতিতে তাদের মধ্যে কানে শোনার যন্ত্র, দাঁড়ানোর জন্য ফ্রেম, কক-আপ স্প্লিন্টস ও ট্রেডমিলসহ ফিজিওথেরাপির বিভিন্ন উপকরণ বিতরণ করেন রবি’র চিফ করপোরেট অ্যান্ড পিপল (সিসিপি) অফিসার মতিউল ইসলাম নওশাদ।

এসইআইডি’র এক্সিকিউটিভ ডিরেক্টর দিলারা সাত্তার মিতু, রবি’র পার্টনার অর্গানাইজেশন জেনেক্স ইনফোসিসের ম্যানেজিং ডিরেক্টর আদনান ইমাম এবং রবি ও এসইআইডি’র অন্যান্য কর্মকর্তারা এ সময় উপস্থিত ছিলেন।

এই পদক্ষেপে সন্তোষ প্রকাশ করে রবি’র সিসিপিও বলেন, সামাজিকভাবে দায়বদ্ধ কোম্পানি হিসেবে রবি সব সময়ই নিজ উদ্যোগে সামাজিক সমস্যা নিরসনে এগিয়ে আসে। সে দিকটি মাথায় রেখেই রবি ২০১৬ সালের করপোরেট ডায়রি ডিজাইনে এসআইডি’র শিশুদের আঁকা কয়েকটি ছবি ব্যবহার করেছে। মূলত সমাজে অটিজম’র ওপর সচেতনতা বৃদ্ধির লক্ষ্যে উদ্যোগটি নেওয়া হয়েছে। আমাদের উদ্যোগকে স্বার্থক করার জন্য এসইআইডি’র শিশুদের ও ম্যানেজমেন্টকে ধন্যবাদ জানাই। এ উদ্যোগে গ্রাহক ও স্টেকহোল্ডাদরদের বিপুল সাড়া আমাদের অনুপ্রাণিত করেছে।

রবির সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, তথ্যপ্রযুক্তি-শিক্ষা, পরিবেশ ও স্বাস্থ্য- এই তিনটি স্তম্ভের ওপর ভিত্তি করে রবি করপোরেট দায়বদ্ধতা প্রকল্পগুলো পরিচালনা করে। এ প্রকল্পটি স্বাস্থ্য বিষয়ক স্তম্ভের আওতাভুক্ত। একই স্তম্ভের আওতায় দেশজুড়ে প্রধান রেলওয়ে স্টেশনগুলোতে ওয়াটার ট্রিটমেন্ট প্ল্যান্ট স্থাপন করেছে রবি। এছাড়া স্বাস্থ্য বিষয়ক কার্যক্রমের আওতায় প্রাকৃতিক দুর্যোগের সময় ত্রাণ বিতরণ কার্যক্রম পরিচালনা করে অপারেটরটি।

বেসরকারি এসইআইডি স্বেচ্ছা উন্নয়ন সংস্থা, যারা এমন শিশুদের অধিকার ও সামাজিক গ্রহণযোগ্যতা বৃদ্ধিতে সহায়তা করে। যারা সমাজের সুবিধাবঞ্চিত এবং বুদ্ধি ও শারীরিক চ্যালেঞ্জের মুখোমুখি, অটিজম, ডাউন সিনড্রোম ও সেরিব্রাল পালসিতে আক্রান্ত। তিনটি কেন্দ্র থেকে পরিচালিত এ সংস্থাটি বস্তি এলাকাগুলোতে বিশেষ সুবিধা প্রয়োজন এমন ৪৫০ জনের বেশি শিশুকে সহায়তা প্রদান করছে।

বাংলাদেশ সময়: ২০০৩ ঘণ্টা, জানুয়ারি ১৪, ২০১৬
এমআইএইচ/এটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।