ঢাকা, বৃহস্পতিবার, ৬ মাঘ ১৪২৮, ২০ জানুয়ারি ২০২২, ১৬ জমাদিউস সানি ১৪৪৩

তথ্যপ্রযুক্তি

ইমেইল সেবায় রক্ষণশীল রিগ্যান ডটকম

সিজারাজ জাহান মিমি | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭২৮ ঘণ্টা, আগস্ট ৫, ২০১০
ইমেইল সেবায় রক্ষণশীল রিগ্যান ডটকম

যুক্তরাষ্ট্রের সাবেক প্রেসিডেন্ট রোনাল্ড রিগ্যান এর পুত্র মাইকেল রিগ্যান নতুন ধারার ইমেইল ব্যবহারে তাগিদ দিয়েছেন। রাজনৈতিক মেরুকরণের বিপরীতে স্বাভাবিক ধারার ইমেইল বিনিময়ে রিগ্যান এ উদ্যোগ নিয়েছেন।



উল্লেখ্য, বিশ্বব্যাপী জনপ্রিয় ইমেইল সেবাদাতা যেমন হটমেইল, গুগল, ইয়াহু! এবং আ্যপল বামধারার সমর্থক। তারা আমেরিকানদের অনুভূতিতে আঘাত দিচ্ছে। তিনি তার ওয়েবসাইটে জানান, যারা সত্যিকারের রিগ্যানের রক্ষণশীল ধারায় বিশ্বাসী তারা নিজের অজান্তেই ওবামা, পিলোসি এবং রেইড এর কার্যক্রমকে সমর্থন করে থাকে।

রিগ্যানের ইমেইল সেবায় যারা হিসাব খুলবে তাদের প্রতি বছর ৩৪.৯৫ ডলার ব্যয় করতে হবে। আর সেসব অ্যাকাউন্টধারীদের মেইল অ্যাড্রেসের শেষ অংশে @reagan.com সাইন থাকবে। তাছাড়া প্রথমদিকে যারা গ্রাহক হবেন তাদের জন্য উপহার হিসেবে থাকবে ১৯৮৭ সালে রিগ্যানের দেওয়া বক্তৃতার মর্মস্পর্শী দৃশ্যের একটি ডিভিডি। এ মুহূর্তে রিগ্যান এর ইমেইল সেবা জনপ্রিয় করতে অনলাইনে ব্যাপক প্রচারণা চালানো হচ্ছে।

উল্লেখ্য, রিগ্যান ইমেইল ব্যবহারকারীরা অর্থের বিনিময়ে মেইল ব্যবহারে খুব বেশি স্বাচ্ছন্দ্য পাবেন না। কেননা ‘অ্যাট রিগ্যান ডটকম’ মেইল ব্যবহারে শর্তে উল্লেখ আছে, ব্যবহারকারীদের নিজ দায়িত্বে এ ইমেইল সেবা গ্রহণ করতে হবে। এ ইমেইলকেন্দ্রিক কোনো ধরনের ভূল সংশোধন, নিরপত্তা এবং তথ্যমান নিয়ন্ত্রণে সেবাদাতারা কোনো ভূমিকা রাখবে না।

অন্যদিকে মাইক্রোসফট এবং আ্যপলের উপর রিগ্যানের বিদ্বেষ থাকা সত্বেও তার ব্যবহারকারীরা সেবাগুলো পুরোপুরি বর্জন করবে না বলে মনে করছে রিগ্যান। ওয়েবসাইটে উল্লেখ আছে, সেবাটি উইন্ডোজ ও ম্যাক দুই সিস্টেমেই ব্যবহার করা যাবে।

বাংলাদেশ স্থানীয় সময় ১৮১৫ ঘণ্টা, আগস্ট ৫, ২০১০


বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa