ঢাকা, শনিবার, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৮ মে ২০২৪, ০৯ জিলকদ ১৪৪৫

তথ্যপ্রযুক্তি

ফেসবুক খোলার সিদ্ধান্ত, বিটিআরসিতে বৈঠক চলছে

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪০৭ ঘণ্টা, ডিসেম্বর ১০, ২০১৫
ফেসবুক খোলার সিদ্ধান্ত, বিটিআরসিতে বৈঠক চলছে

ঢাকা: ফেসবুক খুলে দিতে সংশ্লিষ্ট ইন্টারন্যাশনাল ইন্টারনেট গেটওয়ে (আইআইজি) প্রতিষ্ঠানের কর্মকর্তা ও অপারেটদের সঙ্গে বৈঠক করছেন বিটিআরসি চেয়ারম্যান প্রকৌশলী শাহজাহান মাহমুদ।

বৃহস্পতিবার দুপুরে ফেসবুক খুলে দিতে সরকারের নির্দেশনার পর বিটিআরসি ভবনে এ বৈঠকে বসেন কর্মকর্তারা।

বিটিআরসি সচিব সরওয়ার আলম বাংলানিউজকে এ তথ্য জানান।

এদিকে ইন্টারন্যাশনাল ইন্টারনেটের গেটওয়ে একটি প্রতিষ্ঠানের একজন কর্মকর্তা বাংলানিউজ বলেন, আমরা ফেসবুক খুলে দেয়ার নির্দেশের অপেক্ষায় আছি। নির্দেশ পেলেই খুলে দিবো।

এর আগে বৃহস্পতিবার (ডিসেম্বর ১০) দুপুরে ফেসবুক খুলে দেওয়ার সিদ্ধান্তের কথা জানান ডাক ও টেলিযোগাযোগ প্রতিমন্ত্রী তারানা হালিম।

সচিবালয়ে প্রেস ব্রিফিংয়ে তিনি সাংবাদিকদের বলেন, এইমাত্র সরকারের আদেশ পেয়েছি। আমি বিটিআরসিকে এখনই নির্দেশ দিচ্ছি, ফেসবুক খুলে দেওয়ার জন্য। তবে হোয়াটসঅ্যাপ, ভাইবার ও ম্যাসেঞ্জার জননিরাপত্তার স্বার্থে বন্ধ থাকবে।

তারানা হালিম আরও বলেন, আমি তরুণ ও যুব সমাজকে ধন্যবাদ জানাচ্ছি, কারণ তাদের সবচেয়ে প্রিয় যোগাযোগ মাধ্যম ফেসবুক সাময়িক বন্ধ রাখার বিষয়ে তারা সরকারকে সহযোগিতা করেছে। ফেসবুক বন্ধ রাখার কারণে অনেকেই আমাকে তিরস্কার করেছে। কিন্তু তারাও ফেসবুক বন্ধ রাখার সরকারি সিদ্ধান্ত মেনে নিয়ে সহযোগিতা করেছে। এ সহযোগিতার জন্য সবাইকে আমি ধন্যবাদ জানাই।

বাংলাদেশ সময়: ১৪০৫ ঘণ্টা, ডিসেম্বর ১০, ২০১৫
এসএমএ/এমআইএইচ/এমইউএম/আরএম/আরআই

** ফেসবুক খোলার সিদ্ধান্ত সরকারের

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।