ঢাকা, মঙ্গলবার, ৭ জ্যৈষ্ঠ ১৪৩১, ২১ মে ২০২৪, ১২ জিলকদ ১৪৪৫

তথ্যপ্রযুক্তি

ইউটিউবের সহযোগিতায় সাশ্রয়ী ভিডিও প্যাকেজ নিয়ে এলো গ্রামীণফোন

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৪৩ ঘণ্টা, ডিসেম্বর ৯, ২০১৫
ইউটিউবের সহযোগিতায় সাশ্রয়ী ভিডিও প্যাকেজ নিয়ে এলো গ্রামীণফোন

ঢাকা: শীর্ষ মোবাইল অপারেটর গ্রামীণফোন ইউটিউব, বঙ্গ এবং পপকর্ন লাইভের সহায়তায় ভিডিও স্ট্রিমিং অফার বাজারে এনেছে, যার মাধ্যমে গ্রাহকরা সর্বনিম্ন ২ টাকায় ভিডিও ক্লিপ দেখতে পারবেন।

এই অফারগুলো শুধুমাত্র প্রি-পেইড গ্রাহকদের জন্য প্রযোজ্য এবং তারা এর মাধ্যমে এই ওয়েবসাইটগুলো থেকে সাশ্রয়ী ভিডিও দেখতে পাবেন।

গত ৮ ডিসেম্বর থেকে এই সার্ভিস শুরু করেছে বলে বুধবার (০৯ ডিসেম্বর) এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানিয়েছে গ্রামীণফোন।

এ উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে গ্রামীণফোনের প্রধান বিপণন কর্মকর্তা ইয়াসির আজমান বলেন, আমরা সবার জন্য ইন্টারনেট নিশ্চিত করতে কাজ করে যাচ্ছি। গ্রাহকদের ইন্টারনেটের ব্যবহারকে কার্যকর করতে কন্টেন্টের প্রয়োজন। গ্রাহকদের জন্য সাশ্রয়ী মূল্যে প্রয়োজনীয় ও সঠিক কন্টেন্ট ডেভেলপ করতে আমরা বিভিন্ন অংশীদারের সাথে কাজ করছি।

এই অভিনব উদ্যোগে গ্রামীণফোনের সাথে অংশীদার হিসেবে আছে বিশ্বের সর্ববৃহৎ ভিডিও শেয়ারিং ওয়েবসাইট ইউটিউব এবং স্থানীয় অংশীদার হিসেবে আছে বঙ্গ ও পপকর্ন লাইভ।
 
গ্রাহকদের জন্য তিন ধরনের ভিডিও প্যাকেজ নিয়ে এসেছে গ্রামীণফোন। প্রথম প্যাকেজটি গ্রাহকরা দুই টাকা দিয়ে একদিনের জন্য সক্রিয় করতে পারবেন। প্যাকেজটি অ্যাক্টিভেট করতে গ্রাহকে ডায়াল করতে হবে *৫০০০*৩২#।

দ্বিতীয় প্যাকেজে খরচ হবে ৫ টাকা। এ প্যাকেজেরও মেয়াদ এক দিন। প্যাকেজটি অ্যাক্টিভেট করতে গ্রাহকে ডায়াল করতে হবে  *৫০০০*৩৩#।

সর্বশেষ প্যাকেজের খরচ হবে ১৫ টাকা, মেয়াদ থাকবে ৭ দিন। প্যাকেজটি অ্যাক্টিভেট করতে গ্রাহকে ডায়াল করতে হবে *৫০০০*৩৪#।

গ্রাহকরা এই প্যাকেজগুলোর ডাটা চেক করতে পারবেন *৫৬৭# ডায়াল করে।

উদ্বোধনী অনুষ্ঠানে গ্রামীণফোনের হেড অব কমিউনিকেশন নেহাল আহমেদ, স্টেলার ডিজিটাল লিমিটেডের (বঙ্গ) ব্যবস্থাপনা পরিচালক আহাদ মোহাম্মাদ ভাই এবং পপকর্ন লাইভের প্রতিষ্ঠাতা ও চেয়ারম্যান রেদোয়ান রনি উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে গ্রামীণফোনের অন্যান্য কর্মকর্তারাও উপস্থিত ছিলেন।  

ভিডিও প্যাকেজের উদ্বোধন উপলক্ষে গুগল সাউথ এশিয়া ইমার্জিং মার্কেটের কান্ট্রি ম্যানেজার তানিয়া আইড্রাস এক লিখিত বক্তব্যে বলেন, মানুষের মোবাইলে দেখার অভ্যাস দিনে দিনে বেড়েই যাচ্ছে। যখন যেখানে বসে যে কেউ ইউটিউবে ভিডিও দেখতে চায় আমরা এ ব্যাপারে তাদের সহায়তা করতে চাই। গ্রামীণফোনের ভিডিও দেখার এ সেবা দিতে প্রতিষ্ঠানটির সাথে কাজ করার মাধ্যমে আমরা আশা করি বাংলাদেশের মানুষ সাশ্রয়ী খরচে ইউটিউব ব্যবহার করেতে পারবে।

স্টেলার ডিজিটাল লিমিটেডের (বঙ্গ) ব্যবস্থাপনা পরিচালক আহাদ মোহাম্মাদ ভাই বলেন, আমাদের ওয়েবসাইটে বিশ্বের সবচেয়ে বড় বাংলা ভিডিওর সংগ্রহ রয়েছে। সব মাধ্যমে দেশের সবার কাছে আমাদের ভিডিও পৌঁছে দেয়াই আমাদের লক্ষ্য। এটা গ্রামীণফোনের মতো প্রতিষ্ঠানের সহায়তা ছাড়া সম্ভব হতো না। এ প্রচারণার মাধ্যমে আমাদের দেশের সব মানুষের হাতের কাছে সব তথ্যগত সম্ভাবনাকে পৌঁছে যাবে।

জনপ্রিয় চলচ্চিত্র নির্মাতা ও পপকর্ন লাইভের প্রতিষ্ঠাতা ও চেয়ারম্যান রেদোয়ান রনি বলেন, পপকর্ন লাইভ দেখার স্বাধীনতায় বিশ্বাস করে। দেখার স্বাধীনতার ক্ষেত্রে দর্শকদের আরও বেশি আনন্দ ও স্বাধীনতা দিতে গ্রামীণফোনের সাথে কাজ করা অত্যন্ত আনন্দের। আমাদের সব দর্শকের আনন্দের অনুভূতি সৃষ্টিতে আমরা আমাদের যাত্রা শুরু করেছি। দর্শকদের জন্য দেখার স্বাধীনতা ও তাদের আনন্দ দিতে এটি অত্যন্ত কার্যকরী একটি পদক্ষেপ।

এই প্যাকেজগুলো এখন গ্রাহকের জন্য প্রস্তুত।

www.youtube.com , www.bongobd.com  and www.popcornlive.tv ওয়েবসাইট এবং গ্রাহকেরা তাদের মোবাইল অ্যাপলিকেশন থেকে ভিডিও দেখতে পাবেন। এ সংকান্ত আরও তথ্য জানা যাবে গ্রামীণফোণের (www.grameenphone.com) ওয়েবসাইটে।

সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, বাংলাদেশে ‘সবার জন্য ইন্টারনেট’নিশ্চিত করা গ্রামীণফোনের অন্যতম একটি প্রয়াস। এ প্রয়াসের মাধ্যমে প্রতিষ্ঠানটি সকল বাংলাদেশিকে ইন্টারনেটের সাথে যুক্ত করে সম্ভাব্য ইন্টারনেট ব্যবহারকারীদের মধ্যে ইন্টারনেট বিষয়ক সচেতনতা তৈরি করতে চায়। প্রতিষ্ঠানটি এ প্রয়াসের মাধ্যমে মাধ্যমে তাদের জীবনে ইতিবাচক পরিবর্তন আনতে চায়।

বাংলাদেশ সময়: ১৭৪২ ঘণ্টা, ডিসেম্বর ০৯, ২০১৫
এমআইএইচ/আরআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।