ঢাকা, শনিবার, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৮ মে ২০২৪, ০৯ জিলকদ ১৪৪৫

তথ্যপ্রযুক্তি

বাজারে জ্ঞানকোষ প্রকাশনীর ‘আউটসোর্সিং’

আইসিটি ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৫৮ ঘণ্টা, ডিসেম্বর ৭, ২০১৫
বাজারে জ্ঞানকোষ প্রকাশনীর ‘আউটসোর্সিং’

ঢাকা: ইন্টারনেটের কল্যাণে বিশাল জনগোষ্ঠীর কর্মসংস্থান ও বাড়তি আয়ের সুযোগ তৈরি হয়েছে। এরই ধারাবাহিকতায় বাংলাদেশের শীর্ষ ফ্রিল্যান্সার ও প্রফেশনালদের নিয়ে লেখা হয়েছে ‘আউটসোর্সিং’ বইটি।



বুকবিডি সিরিজের রচনায় ও জ্ঞানকোষ থেকে প্রকাশিত বইটি পড়ে যেকোনো শিক্ষার্থী ও প্রফেশনালরা ইন্টারনেটের মাধ্যমে অর্থ উপার্জন করতে পারবেন। বইটির সঙ্গে ফ্রি দেওয়া হচ্ছে ভিডিও টিউটোরিয়াল।

কিভাবে মোবাইলের মাধ্যমে বাংলাদেশের যেকোনো স্থান থেকে অর্থ উপার্জন করা যায় বইটিতে তা দেখানো হয়েছে। দেওয়া হয়েছে ফ্রিল্যান্সিং সংক্রান্ত বিভিন্ন টিপস ও টেকনিক।

বইটির আলোচ্য বিষয়গুলোর মধ্যে রয়েছে- ফ্রিল্যান্সিং মার্কেট প্লেস ও বিডিং টেকনিক, বিডিং ছাড়া ফ্রিল্যান্সিং কাজ, পেমেন্ট মেথড, মাইক্রো ফ্রিল্যান্সিং, গ্রাফিক্স ডিজাইন, ওয়েব ও মোবাইল অ্যাপস ডেভেলপমেন্ট, ইন্টারনেট মার্কেটিং, অ্যাডসেন্স ও অ্যাফিলিয়েট মার্কেটিং, ডাটা এন্ট্রি ও ওয়েব রিসার্চ, উদ্যোক্তা ও ইকমার্স, ক্র্যাজলিস্ট, ফরেক্স ট্রেডিং ইত্যাদি।

বাংলাদেশ সময়: ১০৫৮ ঘণ্টা, ডিসেম্বর ০৭, ২০১৫
জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।