ঢাকা, শনিবার, ১১ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৫ মে ২০২৪, ১৬ জিলকদ ১৪৪৫

তথ্যপ্রযুক্তি

সাবান দিয়ে ধোয়া যাবে ‘ডিগনো রাফরি’ হ্যান্ডসেট

আইসিটি ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৫৪ ঘণ্টা, ডিসেম্বর ৪, ২০১৫
সাবান দিয়ে ধোয়া যাবে ‘ডিগনো রাফরি’ হ্যান্ডসেট

ঢাকা: পানি প্রতিরোধী, অভঙ্গুরসহ স্মার্টফোনের নিত্যনতুন ফিচারের সঙ্গে প্রযুক্তিপ্রেমীরা ইতোমধ্যে পরিচিত হলেও ‘কেডিডিআই অ্যান্ড কায়োসিরা’ নতুন যে ফিচারে তাদের স্মার্টফোনটি তৈরি করেছে তা প্রযুক্তিপ্রেমীদের জন্য একেবারের নতুন। সাবান দিয়ে ধোয়া সম্ভব ‘ডিগনো রাফরি’ নামে হ্যান্ডসেটটি স্মার্টফোনের জগতে নতুন মাত্র যোগ করবে।



শুধু তাই নয়, ৪৩ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রার পানিতেও এটি পরিষ্কার করা যাবে, দাবি প্রতিষ্ঠানটির। ভেজা হাতে পর্দা অপারেটে সক্ষম ‘ডিগনো রাফরি’ শকপ্রুফও।

অ্যান্ড্রয়েড ৫.১ ললিপপ ভার্সনের অপারেটিং সিস্টেমে চালিত হ্যান্ডসেটটির পর্দা ৫ ইঞ্চি। দুই গিগাবাইট ৠামের ‘ডিগনো রাফরি’র প্রসেসর সর্ম্পকে কিছু জানা যায়নি। ১৬ গিগাবাইট অভ্যন্তরীণ ধারণক্ষমতার হ্যান্ডসেটটি বাড়ানো যাবে ১২৮ গিগাবাইট পর্যন্ত।

১৩ মেগাপিক্সেল মূল ক্যামেরার হ্যান্ডসেটটির টকটাইম বিশ ঘণ্টা। এর ব্যাটারির ধারণক্ষমতা তিন হাজার এমএএইচ।

আগামী ১১ ডিসেম্বর জাপানের বাজারে হ্যান্ডসেটটি ছাড়ছে ‘কেডিডিআই অ্যান্ড কায়োসিরা’। এর মূল্য ধরা হয়েছে বত্রিশ হাজার রুপি (এ রুপি ১.১৭ টাকা)।

বাংলাদেশ সময়: ১৯৫০ ঘণ্টা, ডিসেম্বর ০৪, ২০১৫
জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।