ঢাকা, সোমবার, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ২০ মে ২০২৪, ১১ জিলকদ ১৪৪৫

তথ্যপ্রযুক্তি

তারানা হালিমের সঙ্গে ফেসবুক প্রতারণা!

সিনিয়র করেসপডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১১ ঘণ্টা, ডিসেম্বর ৩, ২০১৫
তারানা হালিমের সঙ্গে ফেসবুক প্রতারণা!

ঢাকা: সরকারি নির্দেশনার পর থেকেই সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক ব্যবহার করছেন না বলে জানিয়েছেন ডাক ও টেলিযোগাযোগ প্রতিমন্ত্রী তারানা হালিম। অথচ তার নামে সচল কয়েকটি ফেসবুক অ্যাকাউন্ট।



এ নিয়ে নিজের অবস্থান স্পষ্ট করেছেন প্রতিমন্ত্রী।
 
বাংলাদেশে ফেসবুক সাময়িক বন্ধ থাকার পরও বিকল্প উপায়ে অনেকেই ব্যবহার করছেন। এমনকি প্রতিমন্ত্রী তারানা হালিমের নামে খোলা কিছু ফেক অ্যাকাউন্ট থেকে নিয়মিত স্ট্যাটাস আপডেট ও ছবি আপলোড করা হচ্ছে।
 
এ নিয়ে বিভ্রান্তি এড়াতে ‘ফেসবুক পেজ সম্পর্কিত বক্তব্য’ দিয়েছেন তারানা হালিম।

নিজের অফিশিয়াল ফেসবুক পেজ গত ১৮ নভেম্বর থেকেই বন্ধ করা আছে বলেও জানান তিনি।

বৃহস্পতিবার (৩ ডিসেম্বর) সন্ধ্যায় টেলিযোগাযোগ বিভাগের পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে তারানা হালিম বলেন, ‘আমার অফিসিয়াল ভেরিফাইড ফেসবুক পেজ একটি, যা ‘Tarana Halim’ এর আইডি। পেজটি সরকারি নির্দেশনার দিন থেকে বন্ধ আছে। আমার আর কোনো অফিসিয়াল বা আন-অফিসিয়াল পেজ নেই। অন্যান্য পেজগুলো ফেক এবং এগুলো বন্ধ করার জন্য ফেসবুক অথরিটিকে লিখেছি। ’
 
টেলিযোগাযোগ বিভাগের এক কর্মকর্তা জানান, প্রতিমন্ত্রীর নামে খোলা একাধিক ফেসবুক পেজে আপডেট ও তা নিয়ে নানা রকম মন্তব্যের কারণে নিজের অবস্থান স্পস্ট করেছেন তিনি।  
 
তবে কবে নাগাদ ফেসবুক খুলে দেওয়া হবে সে বিষয়ে কোনো বক্তব্য দেননি তারানা হালিম।
 
এদিকে, তথ্য ও যোগাযোগপ্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক বৃহস্পতিবার জাতীয় প্রেসক্লাবে এক অনুষ্ঠানে সাংবাদিকদের জানান, অল্প সময়ের মধ্যেই ফেসবুক খুলে দেওয়া হবে।
 
বাংলাদেশ সময়: ১৯৫৫ ঘণ্টা, ডিসেম্বর ৩, ২০১৫
এমআইএইচ/আরএম/এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।