ঢাকা, শনিবার, ১১ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৫ মে ২০২৪, ১৬ জিলকদ ১৪৪৫

তথ্যপ্রযুক্তি

তথ্য-প্রযুক্তি দুর্নীতিরোধের প্রধান হাতিয়ার

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩০৪ ঘণ্টা, ডিসেম্বর ১, ২০১৫
তথ্য-প্রযুক্তি দুর্নীতিরোধের প্রধান হাতিয়ার ছবি: কাশেম হারুণ- বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ঢাকা: তথ্য-প্রযুক্তিকে দুর্নীতিরোধের প্রধান হাতিয়ার বলে মনে করেন অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত। তার মতে, তথ্য-প্রযুক্তি কেবল দুর্নীতি দূর করারই প্রধান হাতিয়ার নয়, খাতটি দেশের জাতীয় আয়েরও প্রধান খাত হয়ে উঠছে।

 
 
অর্থমন্ত্রী বলেন, বংলাদেশ দেরিতে হলেও প্রযুক্তিতে প্রবেশ করেছে। পর্যায়ক্রমে সবকিছু ডিজিটালাইজড করার চেষ্টা করা হচ্ছে।
 
মঙ্গলবার (০১ ডিসেম্বর) একাদশতম গভর্নমেন্ট ফোরাম অন ইলেক্ট্রনিক আইডেন্টিটি শীর্ষক দু’দিনের সেমিনারে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন অর্থমন্ত্রী।
 
হোটেল সোনারগাঁয়ের গ্র্যান্ড বলরুমে সরকারের তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের উদ্যোগে সেমিনারের আয়োজন করেছে এশিয়া প্যাসিফিক স্মার্টকার্ড অ্যাসোসিয়েশন। সেমিনারে সভাপতিত্ব করেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক।
বাংলাদেশে ব্যাংকের পেমেন্ট সিস্টেম বিভাগের উদাহরণ টেনে প্রধান অতিথির বক্তব্যে অর্থমন্ত্রী বলেন, আমরা কারিগরি প্রযুক্তিতে ইতিমধ্যে ডিজিটাল হয়ে গেছি। এ খাতটিতে দেশের তরুণ ও যুব সমাজ খুবই সক্রিয়। ফলে দেশের তথ্য-প্রযুক্তি খাত আজ সম্ভাবনাময় খাতে পারিণত হয়েছে।
 
সরকারের প্রযুক্তি খাতকে এগিয়ে নিতে মন্ত্রী বেসিস এবং বিসিসিকে আরও সহযোগিতার আহ্বান জানান সেমিনারে।

বাংলাদেশ সময়: ১৩০৪ ঘণ্টা, ডিসেম্বর ০১, ২০১৫
এসই/এমএইচপি/জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।