ঢাকা, মঙ্গলবার, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ২১ মে ২০২৪, ১২ জিলকদ ১৪৪৫

তথ্যপ্রযুক্তি

ডিজিটাল সেন্টার স্থাপনের পঞ্চম বার্ষিকী উপলক্ষে আলোচনা সভা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৩৫ ঘণ্টা, নভেম্বর ২৫, ২০১৫
ডিজিটাল সেন্টার স্থাপনের পঞ্চম বার্ষিকী উপলক্ষে আলোচনা সভা ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

রাজশাহী: প্রধানমন্ত্রীর কার্যালয়ের একসেস টু ইনফরমেশন (এটুআই) প্রোগ্রামের আওতায় দেশব্যাপী পরিচালিত ডিজিটাল সেন্টার স্থাপনের পঞ্চম বার্ষিকী উপলক্ষে বুধবার (২৫ নভেম্বর) দুপুরে রাজশাহী সিটি করপোরেশনের (রাসিক) সভাকক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

রাজশাহী সিটি করপোরেশন (রাসিক) ও নগর ডিজিটাল সেন্টারের যৌথ উদ্যোগে নগর ভবনের সভাকক্ষে আয়োজিত আলোচনা সভায় দায়িত্বপ্রাপ্ত মেয়র মো. নিযাম-উল আযীম প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।



তিনি বলেন, ২০২১ সালের মধ্যে ডিজিটাল বাংলাদেশ গড়ে তোলার অংশ হিসেবেই ডিজিটাল সেন্টার স্থাপন করা হয়েছে। সব ক্ষেত্রেই দ্রুত গতিতে ডিজিটালাইজড কার্যক্রম বাস্তবায়িত হচ্ছে। এ বিষয়ে নগর ভবনে একটি ট্রেনিং সেন্টার স্থাপনের উদ্যোগ গ্রহণ করা হচ্ছে।

ভারপ্রাপ্ত মেয়র বলেন, বিশ্ব দ্রুতগতিতে এগিয়ে চলেছে। বিশ্বের সঙ্গে সমানতালে এগিয়ে যেতে হলে প্রত্যেককেই দক্ষ হিসেবে গড়ে উঠতে হবে।

প্রধান নির্বাহী কর্মকর্তা মো. আজাহার আলীর সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় আলোচক ছিলেন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ইনফরমেশন অ্যান্ড কমিউনিকেশন ইঞ্জিনিয়ারিং বিভাগের সহযোগী অধ্যাপক সাজ্জাদুর রহিম।

আলোচনায় অংশগ্রহণ করেন সচিব সৈয়দা জেবিননিছা সুলতানা, প্রধান প্রকৌশলী আশরাফুল হক, উদ্যোক্তা শামিম আখতার স্মৃতি, ওবায়দুর রহমান শিমুল, মামদুদুর রহমান মৃদুল প্রমুখ।

অনুষ্ঠান সমন্বয়কের দায়িত্ব পালন করেন সহকারী প্রকৌশলী আহমেদ আল মঈন পরাগ।

আলোচনার আগে দায়িত্বপ্রাপ্ত মেয়রের নেতৃতে নগর ভবন থেকে একটি বর্ণাঢ্য শোভাযাত্রা বের করা হয়। শোভাযাত্রাটি বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে নগর ভবনে গিয়ে শেষ হয়।

বাংলাদেশ সময়: ১৬৩৬ ঘণ্টা, নভেম্বর ২৫, ২০১৫
এসএস/জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।