ঢাকা, সোমবার, ৩ মাঘ ১৪২৮, ১৭ জানুয়ারি ২০২২, ১৩ জমাদিউস সানি ১৪৪৩

তথ্যপ্রযুক্তি

জমে উঠেছে সাইবার গেমস চ্যাম্পিয়নশিপ

সাব্বিন হাসান | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১৪৮ ঘণ্টা, আগস্ট ৪, ২০১০
জমে উঠেছে সাইবার গেমস চ্যাম্পিয়নশিপ

৬ আগস্ট ঢাকায় পর্দা উঠছে ওয়ার্ল্ড সাইবার গেমস এর জাতীয় চ্যাম্পিয়নশিপ প্রতিযোগিতার। গেমকেন্দ্রিক এ প্রতিযোগিতা আন্তর্জাতিক অঙ্গনের পাশাপাশি দেশীয় পরিসরেও দ্রুতই জনপ্রিয়তা পেয়েছে।

প্রতিযোগিতার ইন্টারনেট পার্টনার হচ্ছে দ্রুতগতির ইন্টারনেট সেবাদাতা  কিউবি।

বাংলাদেশ ওয়ার্ল্ড সাইবার গেমস এর প্রতিটি প্রতি আসরেই ভালো করে আসছে। বিশেষ করে ফিফা ২০১০ ওয়ার্ল্ড সাইবার গেমস এশিয়ান চ্যাম্পিয়নশিপে একজন বাংলাদেশি প্রতিযোগী ব্রোঞ্জ পদক পাওয়ার পর এবারে ওয়ার্ল্ড সাইবার গেমের বিশ্ব আসরে বাংলাদেশের ভালো করার সম্ভাবনা আছে বলে অনেকে মনে করছেন। এই বছরেও দ্রুতগতির ওয়াইম্যাক্স ইন্টারনেট সেবাদাতা কিউবিকে ওয়ার্ল্ড সাইবার গেমস প্রতিযোগিতার ইন্টারনেট পার্টনার হওয়ার সুযোগ দেওয়া হয়।

গত ৩১ জুলাই এবারের ওয়ার্ল্ড সাইবার গেমস বাংলাদেশ জাতীয় চ্যাম্পিয়নশিপ এর নিবন্ধন শেষ হয় । আগ্রহী প্রতিযোগীরা বিভিন্ন পয়েন্টে অবস্থিত কিউবির তিনটি নির্দিষ্ট স্টোরে নিবন্ধন প্রক্রিয়া সম্পন্ন করেন। নিবন্ধন করার সময় প্রত্যেক প্রতিযোগীকে ওয়ার্ল্ড সাইবার গেমস এর আয়োজকদের পক্ষে একটি করে টি-শার্ট ও ব্যাগ উপহার দেওয়া হয়।

উল্লেখ্য, বিশ্বের নির্বাচিত শীর্ষ কমপিউটার খেলোয়ারদের নিয়ে বসে ওয়ার্ল্ড সাইবার গেমস এর আসর। এবারও বিশ্বের প্রায় ১০ লাখ প্রতিযোগী বিশ্ব চ্যাম্পিয়নশিপ খেতাবের জন্য একে অন্যের সঙ্গে চূড়ান্ত প্রতিযোগিতার ময়দানে নামবেন।

কিউবি ছাড়াও এ আয়োজনের অন্য সব সহযোগী প্রতিষ্ঠানগুলোর মধ্যে আছে মোজো, স্যামসাং, ইন্টেল, র‌্যাজর, গিগাবাইট, স্মার্ট টেকনোলজি বিডি এবং এফওয়ান আইটি।

বাংলাদেশ স্থানীয় সময় ১২৫৫ ঘণ্টা, আগস্ট ৪, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa