ঢাকা, বৃহস্পতিবার, ১২ কার্তিক ১৪২৮, ২৮ অক্টোবর ২০২১, ২০ রবিউল আউয়াল ১৪৪৩

তথ্যপ্রযুক্তি

ব্যাংকিং সফটওয়্যারের শীর্ষ তালিকায় ওরাকল

সাব্বিন হাসান | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০২১৩ ঘণ্টা, জুলাই ১৯, ২০১০
ব্যাংকিং সফটওয়্যারের শীর্ষ তালিকায় ওরাকল

বিশ্বব্যাপী ব্যাংকিং প্রতিষ্ঠানে সফটওয়্যার বিক্রিতে ওরাকল এখন শীর্ষে। তথ্যটি প্রকাশ করেছে খ্যাতিসম্পন্ন গবেষণা প্রতিষ্ঠান সেলেন্ট।

সম্প্রতি প্রকাশিত সেলেন্ট এর বিগ লিগ্যাসি টেবিলে ওরাকল এ স্বীকৃতি পেয়েছে।

উল্লেখ্য, সেলেন্ট এর গবেষণার বিশেষত্ব হল এরা কেবল সংখ্যার ভিত্তিতে সেরা ঘোষণা না করে চুক্তি থেকে কি পরিমাণ মূল্য অর্জিত হয় তাও বিবেচনায় নিয়ে আসে।

সেলেন্ট এর প্রতিবেদনে উল্লেখ করা হয়, ওরাকল তার নিজস্ব বৈশিষ্ট্যের গুণে টেমেনস এবং টিসিএস এর মত প্রতিষ্ঠানকে পেছনে ফেলে বিগ লিগ্যাসি টেবিলের শীর্ষে উঠে এসেছে। ওরাকল দক্ষিণ ইউরোপ ছাড়া বিশ্বের অন্য সব অঞ্চলে নেতৃত্ব দিচ্ছে। এশিয়া এবং আফ্রিকার বাজারে একবারে ক্ষুদ্র আর্থিক সমবায় প্রতিষ্ঠান থেকে শুরু করে বড় আদলের ব্যাংকে ওরাকল সফটওয়্যারের ব্যবহার লক্ষণীয়।

ওরাকল ফিন্যান্সিয়াল সার্ভিস সফটওয়্যার এর প্রধান নির্বাহী কর্মকর্তা এবং ব্যবস্থাপনা পরিচালক এনআরকে রহমান বলেন, সেলেন্ট এর এ স্বীকৃতি ওরাকলের সলিউশনের সমন্বিত শক্তিশালী দিক এবং বিশ্ব বাজারে তার অবস্থান নিশ্চিত করে। বিশ্বে অর্থনৈতিক প্রতিষ্ঠানগুলোকে তাদের জটিল, ঝুকিপূর্ণ ব্যবসায় কারিগরি সহায়তা দিতে কাজ করে যাচ্ছে ওরাকল ফিন্যান্সিয়াল সার্ভিস।

বাংলাদেশ স্থানীয় সময় ১৩১৫ ঘণ্টা, জুলাই ১৯, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa