ঢাকা, শনিবার, ৭ কার্তিক ১৪২৮, ২৩ অক্টোবর ২০২১, ১৫ রবিউল আউয়াল ১৪৪৩

তথ্যপ্রযুক্তি

এবারের এইচএসসি পরীক্ষার ফল পুনঃনিরীক্ষণে এসএমএস

আরিফ আরমান | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮১৩ ঘণ্টা, জুলাই ১৬, ২০১০
এবারের এইচএসসি পরীক্ষার ফল পুনঃনিরীক্ষণে এসএমএস

১৫ জুলাই প্রকাশিত হয়েছে দেশের ১০টি শিক্ষাবোর্ডের অধীনে অনুষ্ঠিত এইচএসসি ও সমমানের পরীক্ষার ফল। প্রকাশিত ফল যেসব শিক্ষার্থীদের কাছে গ্রহণযোগ্য মনে হয়নি তাদের জন্য ফল পুনঃনিরীক্ষণের সুযোগ করে দিচ্ছে শিক্ষাবোর্ড।

মোবাইল ফোন এর এসএমএস মাধ্যমে খুব সহজেই এ পুনঃনিরীক্ষণের সুযোগ পাবে যে কোনো আবেদরকারী শিক্ষার্থী। তবে শুধু টেলিটক প্রিপেইড মোবাইল থেকে এ এসএমএস সুবিধা পাওয়া যাবে। মোবাইল ফোনে মেসেজ অপশনে গিয়ে জঝঈ লিখে একটি স্পেস দিয়ে শিক্ষাবোর্ডের নামের প্রথম তিন RSC লিখতে হবে (যেমন ঢাকা হলে DHA)। এরপর একটি স্পেস দিয়ে রোল নম্বর। আবার একটি স্পেস দিয়ে পুনঃনিরীণের বিষয়ের কোড লিখে ১৬২২২ নম্বরে এসএমএস পাঠাতে হবে। প্রতি বিষয়ের জন্য আবেদন ফি ৩০০ টাকা।

তবে মাদ্রাসা ও কারিগরি বোর্ডের একপত্র বিশিষ্ট বিষয়ে ১৫০ টাকা আবেদনকৃত মোবাইল ফোন থেকে স্বক্রিয়ভাবে কেটে নেওয়া হবে। শিক্ষার্থীরা কোনো বিষয়ের ১টি পত্রের জন্য আবেদন করলে দুটি পত্রই পুনঃনিরীক্ষণ করা হবে। ফল পুনঃনিরীণের জন্য ১৭ থেকে ৩১ জুলাই এর মধ্যে আবেদন পাঠাতে হবে। আবেদনের ফল প্রকাশ করা হবে আগামী ২৯ আগস্ট।

বাংলাদেশ স্থানীয় সময় ১৮৪৫ ঘণ্টা, জুলাই ১৬, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa