ঢাকা, বৃহস্পতিবার, ১৭ অগ্রহায়ণ ১৪২৮, ০২ ডিসেম্বর ২০২১, ২৬ রবিউস সানি ১৪৪৩

তথ্যপ্রযুক্তি

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ভর্তি ফরম কেনা যাবে মোবাইল ফোনে

আরিফুল ইসলাম আরমান | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮০৬ ঘণ্টা, জুলাই ৪, ২০১০
চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ভর্তি ফরম কেনা যাবে মোবাইল ফোনে

মোবাইল কল এর মাধ্যমে কেনা যাবে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ২০১০-১১ শিক্ষাবর্ষের ভর্তি ফরম। চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় সূত্রে জানা গেছে, বিভিন্ন কোচিং সেন্টার এর মাধ্যমে ভর্তি ফরম বিক্রি বন্ধসহ ভর্তিচ্ছু শিক্ষার্থীদের দূর্ভোগ কমাতে প্রথমবার এ উদ্যোগ নেওয়া হয়েছে।



ইতিমধ্যে এ বিষয়ে প্রয়োজনীয় সব কার্যক্রম সম্পন্ন হয়েছে। ভর্তি ফরমের সঙ্গে প্রয়োজনীয় তথ্য ছাড়াও মোবাইলেই ফলাফল সংগ্রহ করা যাবে। এ প্রযুক্তি ব্যবহারে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীায় প্রক্সি (একজনের পরীক্ষা আরেকজন) দেওয়ার সুযোগ থাকবে না। অন্যদিকে দেশের যে কোনো প্রান্ত থেকে ভর্তিচ্ছু শিক্ষার্থীরা ঘরে বসেই চবির ভর্তি ফরম কিনতে পারবে বলে বিশ্ববিদ্যালয় সূত্র জানিয়েছে। চলতি বছরের শেষভাগে বিশ্ববিদ্যায়ের ২০১০-১১ শিক্ষাবর্ষে ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হওয়ার সম্ভাবনা আছে।

উল্লেখ্য, ২০০৯-১০ শিক্ষাবর্ষে দেশে প্রথমবার শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় মোবাইল এর মাধ্যমে ভর্তি ফরম বিক্রির প্রক্রিয়া শুরু করে।

বাংলাদেশ সময় ১৬৩৫ ঘণ্টা, ৪ জুলাই ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa