ঢাকা, মঙ্গলবার, ২ বৈশাখ ১৪৩১, ১৬ এপ্রিল ২০২৪, ০৬ শাওয়াল ১৪৪৫

তথ্যপ্রযুক্তি

প্রিমিয়াম গ্লাস ব্যাক ডিজাইনের রেডমি এথ্রি নিয়ে এসেছে শাওমি

তথ্য-প্রযুিক্ত ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৩৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৭, ২০২৪
প্রিমিয়াম গ্লাস ব্যাক ডিজাইনের রেডমি এথ্রি নিয়ে এসেছে শাওমি

ঢাকা: গ্লোবাল টেক জায়ান্ট শাওমি দেশের বাজারে সম্প্রতি নিয়ে এসেছে নতুন স্মার্টফোন রেডমি এথ্রি।  প্রিমিয়াম গ্লাস ব্যাক ডিজাইনে তৈরি হওয়ায় ফোনটি যেমন আকর্ষণীয় তেমনি অন্যান্য ফিচারের দিক থেকেও দারুণ।

এই সেগমেন্টে গ্লাস ব্যাক ডিজাইনের সাথে রেডমি এথ্রি প্রথম স্মার্টফোন।

শাওমি বাংলাদেশের কান্ট্রি ম্যানেজার জিয়াউদ্দিন চৌধুরী বলেন, প্রযুক্তি ও ডিজাইন নিয়ে প্রতিনিয়ত কাজ করার কারণে স্মার্টফোন ইন্ডাস্ট্রিতে শাওমি আলাদা একটি অবস্থানে রয়েছে। রেডমি এথ্রি আমাদের এই প্রচেষ্টার অন্যতম একটি সাফল্য যেটি ডিজাইনের দিক থেকে ভিন্ন ধরনের। প্রিমিয়াম গ্লাস ব্যাক ডিজাইনে নির্মাণ করা এই নতুন স্মার্টফোনটি শাওমি ফ্যানদের জন্য স্টাইল এবং পারফরম্যান্সের একটি দারুণ সমন্বয় হবে বলে আমি মনে করি।

প্রিমিয়াম গ্লাস ব্যাক ডিজাইনের সাথে ৬.৭১ ইঞ্চির বিশাল ডিসপ্লে এই ফোনটির বিশেষ দিকটি হলো এর প্রিমিয়াম গ্লাস ব্যাক ডিজাইন। রেডমি এথ্রি স্মার্টফোনটির ডট ড্রপ ডিসপ্লেটি আকারে ৬.৭১ ইঞ্চি এবং এর রিফ্রেশ রেট ৯০ হার্জ। গ্লাস ব্যাক ডিজাইনে তৈরি হওয়ায় ফোনটি দেখতে খুবই আকর্ষণীয় এবং একইসাথে ফোনটির স্টাইলে আছে আভিজাত্যের ভাব। স্মার্টফোনটি পাওয়া যাবে দারুণ ভিন্ন দুটি রংয়ের মিডনাইট ব্ল্যাক, এবং স্টার ব্লু। এছাড়া, ভেগান লেদার টেক্সচারেও ফোনটি নির্মাণ করা হয়েছে যেটির রং ফরেস্ট গ্রিন।

ডিভাইসটিতে রয়েছে ৬ জিবি র‍্যামের সুবিধা। এতে আরও র‌্যাম বাড়ানোর সুযোগ থাকবে ৬ জিবি পর্যন্ত। তাই এতে মাল্টিটাস্কিং করা যাবে অনায়াসে এবং ব্যবহারকারীরাও পাবে পারফরম্যান্সের ভালো অভিজ্ঞতা।

ফোনটিতে রয়েছে সাইড-মাউন্টেড ফিঙ্গারপ্রিন্ট সেন্সর। তাই ফোনটি যেকোনো সময় ব্যবহারকারীরা আনলক করতে পারবে তাদের সুবিধামতো। খুবই দ্রুত এবং আরও সহজে ফোন আনলক করার জন্যই সাইড-মাউন্টেড ফিঙ্গারপ্রিন্ট সেন্সরের এই ফিচার।

প্রসেসর হিসেবে স্মার্টফোনটিতে ব্যবহার করা হয়েছে মিডিয়াটেক হেলিও জি৩৬ অক্টা-কোর প্রসেসর যার গতি ২.২ গিগাহার্টজ পর্যন্ত। স্মার্টফোনটিতে রয়েছে বিশাল শক্তিশালী পাঁচ হাজার মিলি অ্যাম্পিয়ার ব্যাটারি। তাই ব্রাউজিং, গেমিং, কনটেন্ট স্ট্রিমিং করাসহ যেকোনো কাজ এতে করা যাবে সারাদিন নির্বিঘ্নে।

স্মার্টফোনটির ক্যামেরা ফিচারে আছে ৮ মেগাপিক্সেল এআই রেয়ার ডুয়াল ক্যামেরা সেটআপ এবং সেলফি তোলার জন্য ৫ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা।

২৬ ফেব্রুয়ারি থেকে বাংলাদেশের অনুমোদিত শাওমি স্টোর, পার্টনার স্টোর এবং বিভিন্ন রিটেইল চ্যানেলে রেডমির স্মার্টফোনটি পাওয়া যাবে। ফোনটি পাওয়া যাবে দুটি র‌্যাম অপশনে। স্মার্টফোনটির ৪জিবি+৬৪জিবি মডেল এবং ৬জিবি+১২৮জিবি মডেল।

বাংলাদেশ সময়: ১৯৩৩ ঘণ্টা,ফেব্রুয়ারি ২৭, ২০২৪
এমআইএইচ/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।