ঢাকা, শনিবার, ২৯ চৈত্র ১৪৩০, ১৩ এপ্রিল ২০২৪, ০৩ শাওয়াল ১৪৪৫

তথ্যপ্রযুক্তি

এমটবের নতুন প্রেসিডেন্ট গ্রামীণফোনের সিইও ইয়াসির আজমান

স্পেশাল করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৪৩ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৫, ২০২৪
এমটবের নতুন প্রেসিডেন্ট গ্রামীণফোনের সিইও ইয়াসির আজমান

ঢাকা: গ্রামীণফোনের চিফ এক্সিকিউটিভ অফিসার (সিইও) ইয়াসির আজমান দেশের মোবাইল অপারেটরদের সংগঠন অ্যাসোসিয়েশন অব মোবাইল টেলিকম অপারেটরস অব বাংলাদেশের (এমটব) প্রেসিডেন্ট নির্বাচিত হয়েছেন।

গত ১২ ফেব্রুয়ারি রাজধানীর বনানীতে অবস্থিত সংগঠনটির কার্যালয়ে অনুষ্ঠিত বার্ষিক সাধারণ সভায় (এজিএম) এ সিদ্ধান্ত নেওয়া হয় বলে এমটবের বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।

তিনি বাংলালিংকের সিইও এরিক অসের স্থলাভিষিক্ত হলেন এবং আগামী এপ্রিল থেকে দুই বছরের জন্য দায়িত্ব গ্রহণ করবেন।

টেলিকম অপারেটরদের এ সংগঠনের নতুন বোর্ডে রবি আজিয়াটার সিইও এবং ম্যানেজিং ডিরেক্টর রাজীব শেঠি এবং বাংলালিংকের সিইও এরিক অস যথাক্রমে সিনিয়র ভাইস প্রেসিডেন্ট ও ভাইস প্রেসিডেন্ট নির্বাচিত হয়েছেন।  

এজিএমে সক্রিয়ভাবে অংশ নেন বাংলালিংক, গ্রামীণফোন, রবি আজিয়াটা ও টেলিটকসহ সহযোগী সদস্য কোম্পানি এরিকসন ও হুয়াওয়ের উচ্চপদস্থ কর্মকর্তারা।  

প্রেসিডেন্ট হিসেবে নির্বাচিত হওয়ায় কৃতজ্ঞতা প্রকাশ করেন ইয়াসির আজমান। নতুন এ দায়িত্ব পালনকালে এমটব নিয়ে নিজের লক্ষ্য তুলে ধরে তিনি বলেন, এমটবের প্রেসিডেন্টের দায়িত্ব দিয়ে আমার প্রতি আস্থা রাখায় আমি সম্মানিত বোধ করছি। টেলিযোগাযোগ খাতের একটি সম্মিলিত প্ল্যাটফর্ম হিসেবে কাজ করছে এমটব। ডিজিটাল অন্তর্ভুক্তিমূলক ও টেকসই স্মার্ট বাংলাদেশের দিকে আমাদের অগ্রযাত্রাকে ত্বরান্বিত করতে বিশেষ ভূমিকা পালন করছে সংগঠনটি। আমি বিশ্বাস করি, নিয়ন্ত্রক সংস্থা এবং ইন্ডাস্ট্রি স্টেকহোল্ডারদের সঙ্গে নিয়ে আমরা গ্রাহকদের পরিবর্তনশীল ডিজিটাল চাহিদা পূরণ এবং একইসঙ্গে জাতীয় ও এই খাতের অগ্রগতির মাধ্যমে একটি সমৃদ্ধিশীল ইকোসিস্টেম গড়ে তুলব যা এ খাতের প্রকৃত ও পূর্ণ সম্ভাবনাকে উন্মোচন করতে সক্ষম হবে। উদ্ভাবনে উৎসাহ দেয়া, যোগাযোগ সক্ষমতা বৃদ্ধি ও আর্থ-সামাজিক উন্নতিতে অবদান রাখার লক্ষ্যে একসঙ্গে কাজ করবো আমরা।

মোবাইল টেলিকম খাতের প্রবৃদ্ধি ও অগ্রগতির মাধ্যমে দেশের সার্বিক উন্নয়ন ত্বরান্বিত করার লক্ষ্যে নবনির্বাচিত প্রেসিডেন্ট এবং বোর্ড সদস্যরা তাদের দক্ষতা ও নেতৃত্বের সক্ষমতা কাজে লাগাবেন বলে প্রত্যাশা এমটবের।

 অ্যাসোসিয়েশন অব মোবাইল টেলিকম অপারেটরস অব বাংলাদেশ (এমটব) দেশের সব মোবাইল টেলিকম অপারেটর- বাংলালিংক, গ্রামীণফোন, রবি আজিয়াটা ও টেলিটকের প্রতিনিধিত্বকারী একটি বাণিজ্য সংগঠন। চার মোবাইল নেটওয়ার্ক অপারেটর এ সংগঠনের সাধারণ সদস্য এবং মোবাইল নেটওয়ার্ক সলিউশন প্রদানকারী কোম্পানি এরিকসন, হুয়াওয়ে ও নকিয়া এটির সহযোগী সদস্য।

বাংলাদেশের মোবাইল টেলিকম শিল্পের প্রতিনিধিত্বকারী সংগঠন হিসেবে সংশ্লিষ্ট সরকারি সংস্থা, নিয়ন্ত্রক আর্থিক প্রতিষ্ঠান, সুশীল সমাজ, কারিগরি পরিষদ, গণমাধ্যম এবং অন্যান্য জাতীয় ও আন্তর্জাতিক সংস্থার সাথে পারস্পরিক যোগাযোগ রক্ষা করে এমটব। সংগঠনটি সরকারি বেসরকারি সংলাপের মাধ্যমে মোবাইল টেলিকম খাতের বিকাশে অংশীজন ও খাত সংশ্লিষ্টদের মধ্যে আলোচনা এবং ধারণা আদান-প্রদানের প্ল্যাটফর্ম হিসেবে কাজ করে।

বাংলাদেশ সময়: ২১৪২ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৫, ২০২৪
এমআইএইচ/জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।