ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

তথ্যপ্রযুক্তি

সর্বনিম্ন রিচার্জ ৩০ টাকা এখনই কার্যকর করছে না গ্রামীণফোন

স্পেশাল করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৩৭ ঘণ্টা, জানুয়ারি ১০, ২০২৪
সর্বনিম্ন রিচার্জ ৩০ টাকা এখনই কার্যকর করছে না গ্রামীণফোন

ঢাকা: গ্রাহকদের মোবাইলফোন রিচার্জের পরিমাণ বাড়িয়ে ৩০ টাকা করা হলেও তা এখনই কার্যকর করছে না গ্রামীণফোন।

বুধবার (১০ জানুয়ারি) গ্রামীণফোনের হেড অব কমিউনিকেশনস শারফুদ্দিন আহমেদ চৌধুরী বাংলানিউজকে এ তথ্য নিশ্চিত করেছেন।

 

তিনি বলেন, ‘আমরা এটা এখন বাস্তবায়ন করছি না। এ বিষয়ে বিটিআরসি এর সঙ্গে আলোচনা হবে। সেই আলোচনার পরিপ্রেক্ষিতে আমরা পরবর্তী সিদ্ধান্ত গ্রহণ করব। ’

তিনি আরও বলেন, এখানে উল্লেখ্য যে, সর্বনিম্ন ব্যালান্স রিচার্জ ৩০ টাকা করার যে বিষয়টি আমরা বিবেচনা করেছিলাম, সেই ক্ষেত্রে গ্রাহক সুবিধার্থে বর্তমানে আমাদের আরও বিভিন্ন ধরনের যে রিচার্জ অপশনগুলো রয়েছে যেমন -  ১৪ টাকা, ১৯ টাকা  এবং ২৯ টাকা রিচার্জে মিনিট প্যাক, ২০ টাকার ব্যালান্স রিচার্জ কার্ড, ১৪ টাকা ও ১৯ টাকার মিনিট ও ডাটা কার্ড, ২৯ টাকার ডাটা কার্ড;  সর্বনিম্ন ব্যালান্স রিচার্জ ৩০ টাকা হলেও, অন্যান্য এই অপশনগুলো গ্রাহকরা ব্যবহার করতে পারতেন।

বুধবার থেকেই গ্রামীণফোনে সর্বনিম্ন রিচার্জ ৩০ টাকা করা হয়েছিল। গ্রাহকদের এসএমএস এবং মোবাইল অ্যাপে বিষয়টি জানিয়ে দেওয়া হয়েছিল।

হঠাৎ করে রিচার্জ লিমিট বাড়িয়ে দেওয়ায় ক্ষোভ প্রকাশ করেছিলেন গ্রাহক এবং বাংলাদেশ মুঠোফোন গ্রাহক অ্যাসোসিয়েশনসহ ভোক্তা অধিকার নিয়ে কাজ করা বিভিন্ন সংগঠন।  

স্মার্টফোনে ইনস্টল করা অ্যাপে অপারেটরটি জানিয়েছিল, ‘আগামী ১০ জানুয়ারি থেকে সর্বনিম্ন রিচার্জ অ্যামাউন্ট ৩০ টাকা হয়ে যাবে। ’

এছাড়াও, এসএমএসে বিষয়টি জানিয়ে দেওয়া হয়েছে। এসএমএসে বলা হয়, ‘প্রিয় গ্রাহক, আগামী ১০ জানুয়ারি থেকে সর্বনিম্ন রিচার্জ অ্যামাউন্ট ৩০ টাকা করা হবে। তবে ৩০ টাকার নিচের রিচার্জ অফার এবং স্ক্র্যাচকার্ড আগের মতো ব্যবহার করা যাবে। ’

মোবাইল অপারেটরগুলোর রিচার্জ শুরুতে ১০টা ছিল। এছাড়াও বিভিন্ন দামে ও মেয়াদের রিচার্জ কার্ড ছিল। পরে সব অপারেটরে সর্বনিম্ন ২০ টাকা রিচার্জ করা হয়।

এরআগে গত বছরের ২২ জুলাই ১০টা থেকে বাড়িয়ে ২০ টাকা করা হয়।

বাংলাদেশ সময়: ১২৩১ ঘণ্টা, জানুয়ারি ১০, ২০২৪
এমআইএইচ/এসএএইচ
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।