ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

তথ্যপ্রযুক্তি

হোয়াটসঅ্যাপ কলে ভিডিও শেয়ার সুবিধা চালু হতে যাচ্ছে

অনলাইন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১১৮ ঘণ্টা, ডিসেম্বর ২১, ২০২৩
হোয়াটসঅ্যাপ কলে ভিডিও শেয়ার সুবিধা চালু হতে যাচ্ছে

মেটার মালিকানাধীন হোয়াটসঅ্যাপ অ্যাপের কলে ভিডিও এবং অডিও শেয়ার করার সুবিধা চালুর জন্য কাজ করছে। সুবিধাটি শুধু ভিডিও কলের সময় ব্যবহার করা যাবে।

অডিও কলের ক্ষেত্রে সুবিধাটি প্রযোজ্য হবে না।  

ডব্লিউ আ বেটা ইনফোর প্রতিবেদনে বলা হয়েছে, এর আগে আইওএস অপারেটিং সিস্টেমের জন্য সুবিধাটি পরীক্ষামূলক পরখ করা শুরু করে হোয়াটসঅ্যাপ। এখন অ্যানড্রয়েড অপারেটিং সিস্টেমের জন্যও সুবিধাটি পরখ করা হচ্ছে। ভিডিও কলের স্ক্রিন শেয়ার সুবিধা কাজে লাগিয়ে ভিডিও এবং অডিও শেয়ার করা যাবে। ফলে একটি যন্ত্রে গান বা ভিডিও চালু করে কলে অংশগ্রহণকারী সবাই তা একসঙ্গে দেখা বা শোনার সুযোগ পাবেন। তবে কলে ভিডিও বন্ধ করে রাখলে সুবিধাটি ব্যবহার করা যাবে না।

অ্যানড্রয়েড ২.২৩.২৬.১৮ সংস্করণের হোয়াটসঅ্যাপ বেটা ব্যবহারকারীরা সুবিধাটি পরখ করার সুযোগ পাচ্ছেন। পরে অন্য ব্যবহারকারীদের জন্যও সুবিধাটি চালু করা হবে।

হোয়াটসঅ্যাপে যুক্ত হতে যাওয়া সুবিধাটি অ্যাপলের শেয়ার প্লের মতো। অ্যাপলের এ সুবিধা ২০২১ সালে চালু হয়। অ্যাপলের ফেসটাইম কলে শেয়ার প্লে সুবিধার মাধ্যমে একসঙ্গে ভিডিও দেখা যায়, গান শোনা যায়। এমনকি গেমও খেলা যায়।

বাংলাদেশ সময়: ২১১৮ ঘণ্টা, ডিসেম্বর ২১, ২০২৩
জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।