ঢাকা, রবিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

তথ্যপ্রযুক্তি

বিটিআরসির নতুন চেয়ারম্যান মহিউদ্দিন আহমেদ

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯০৮ ঘণ্টা, ডিসেম্বর ১১, ২০২৩
বিটিআরসির নতুন চেয়ারম্যান মহিউদ্দিন আহমেদ

ঢাকা: বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশনের (বিটিআরসি) নতুন চেয়ারম্যান নিয়োগ দিয়েছে সরকার।

প্রকৌশলী মো. মহিউদ্দিন আহমেদকে এ নিয়োগ দিয়ে সোমবার (১১ ডিসেম্বর) আদেশ জারি করেছে জনপ্রশাসন মন্ত্রণালয়।

আদেশে বলা হয়, বাংলাদেশ টেলিযোগাযোগ আইন, ২০০১ এর ধারা ৭ ও ৯ এর বিধান অনুযায়ী বর্তমান চুক্তির ধারাবাহিকতায় এবং অনুরূপ শর্তে তার চুক্তির দ্বিতীয় মেয়াদের অবশিষ্টকাল অর্থাৎ আগামী ১৪ ডিসেম্বর থেকে ২০২৫ সালের ২৯ মে পর্যন্ত বিটিআরসির চেয়ারম্যান পদে নিয়োগ দেওয়া হলো।

এ নিয়োগের অন্যান্য শর্ত অনুমোদিত চুক্তিপত্র দ্বারা নির্ধারিত হবে।

প্রকৌশলী মো. মহিউদ্দিন আহমেদ বর্তমান চেয়ারম্যান শ্যাম সুন্দর সিকদারের স্থলাভিষিক্ত হবেন। শ্যাম সুন্দর সিকদারের মেয়াদ শেষ হবে আগামী ১৩ ডিসেম্বর।

২০২২ সালের ১ নভেম্বর বিটিআরসির নতুন ভাইস-চেয়ারম্যান হিসেবে প্রকৌশলী মো. মহিউদ্দিন আহমেদকে নিয়োগ দেয় ডাক ও টেলিযোগাযোগ বিভাগ। তখন মহিউদ্দিন আহমেদ বিটিআরসির ইঞ্জিনিয়ারিং অ্যান্ড অপারেশনস বিভাগের কমিশনার হিসেবে দায়িত্ব পালন করে আসছিলেন।

এর আগে ২০১৯ সালের ৩০ মে বিটিআরসিতে ইঞ্জিনিয়ারিং অ্যান্ড অপারেশনস বিভাগের কমিশনার হিসেবে যোগ দিয়েছিলেন মহিউদ্দিন। তিনি বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয় থেকে মেকানিক্যাল ইঞ্জিনিয়ারিংয়ে স্নাতক। ব্যবসা প্রশাসনে স্নাতকোত্তর (এমবিএ) ডিগ্রিও নিয়েছেন তিনি। দীর্ঘদিন বিদেশে বহুজাতিক প্রতিষ্ঠানের কর্ম অভিজ্ঞতাও রয়েছে তার।

বাংলাদেশ সময়: ১৯০৬ ঘণ্টা, ডিসেম্বর ১১, ২০২৩
এমআইএইচ/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।