ঢাকা, সোমবার, ১৬ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

তথ্যপ্রযুক্তি

স্মার্ট কর্মসংস্থান মেলায় প্রার্থীদের সিভি সংগ্রহ, চাকরি পাচ্ছেন ৯০০ জন

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯ ঘণ্টা, অক্টোবর ১৯, ২০২৩
স্মার্ট কর্মসংস্থান মেলায় প্রার্থীদের সিভি সংগ্রহ, চাকরি পাচ্ছেন ৯০০ জন

রাজশাহী: তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের সহযোগিতায় কলেজ, বিশ্ববিদ্যালয়ের গ্র্যাজুয়েট, কারিগরি প্রশিক্ষণ কেন্দ্রসমূহের দক্ষ যুব, শারীরিকভাবে অক্ষম ও বেকার যুবদের জন্য বৃহস্পতিবার (১৯ অক্টোবর) বঙ্গবন্ধু শেখ মুজিব হাইটেক পার্ক রাজশাহীতে দুপুর ২টা থেকে রাত ৮টা পর্যন্ত স্মার্ট কর্মসংস্থান মেলা-২০২৩ অনুষ্ঠিত হয়। মেলায় প্রায় ৩৩টি প্রতিষ্ঠান অংশগ্রহণ করে চাকরিপ্রার্থীদের কাছ থেকে সিভি সংগ্রহ করেছে।

তাদের মধ্য থেকে প্রায় ৯০০ জনকে এক থেকে দুই মাসের মধ্যেই বিভিন্ন পদে নিয়োগ দেওয়া হবে বলে জানিয়েছেন আয়োজক ও অংশগ্রহণকারী প্রতিষ্ঠানরা।

এছাড়া বৃহস্পতিবার (১৯ অক্টোবর) স্মার্ট কর্মসংস্থান মেলায় অনস্পটে তিনজনকে নিয়োগপত্র দেওয়া হয়েছে। তারা হলেন- প্রাণ-আরএফএল গ্রুপে বরেন্দ্র ইন্ডাস্ট্রিয়াল পার্কে টেলিসেলস এক্সিকিউটিভ পদে কাশমেরী গোলাপ বন্যা, আমান জুট লিমিটেডে কোয়ালিটি কন্ট্রোল টেস্টার পদে মো. মিজানুর রহমান ও চাল ডাল লিমিটেডে লজিস্ট্রিকস অ্যাসোসিয়েট পদে শাহ মো. তাহসীন আযিম শিহাব।  

এদিকে বৃহস্পতিবার সন্ধ্যায় হাইটেক পার্কের জয় সিলিকন টাওয়ারে স্মার্ট রাজশাহী সিটি বিনির্মাণে সমন্বিত পরিকল্পনা প্রণয়নে ছয় দিনব্যাপী ‘স্মার্ট বাংলাদেশ ডিজাইন ল্যাব’র সমাপনীতে আনুষ্ঠানিকভাবে তিনজনের হাতে নিয়োগপত্র তুলে দেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও রাসিক মেয়র এ এইচ এম খায়রুজ্জামান লিটন।

রাজশাহী সিটি করপোরেশনের (রাসিক) প্রধান নির্বাহী কর্মকর্তা ড. এ বি এম শরীফ উদ্দিনের সভাপতিত্বে অনুষ্ঠানে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক।  

স্মার্ট কর্মসংস্থান মেলায় অংশগ্রহণকারী ৩৩টি প্রতিষ্ঠান হচ্ছে- তথ্য ও যোগাযোগ প্রযুক্তি অধিদপ্তর, বাংলাদেশ কম্পিউটার কাউন্সিল, বাংলাদেশ হাই টেক পার্ক কর্তৃপক্ষ, লার্নিং অ্যান্ড আর্নিং ডেভেলপমেন্ট প্রকল্প, নাইস, নিজের বলার মতো একটা গল্প ফাউন্ডেশন-উদ্যোক্তা তৈরির প্রতিষ্ঠান, কোডার্সট্রাস্ট বাংলাদেশ, ফিউচারন্যাশন, চাল ডাল লিমিটেড, বরেন্দ্র ইন্ডাস্ট্রিয়াল পার্ক, আমান জুট লিমিটেড, প্রাণ অ্যাগ্রো লিমিটেড, এসআর নন ওভেন ব্যাগ অ্যান্ড প্যাকেজিং ইন্ডাস্ট্রিজ, এজি প্ল্যাস্টিক, ফ্লিট গ্রুপ, এ বি ক্যাবলস, ওসমনিক করপোরেশন, সম্পর্ক লিফট অ্যান্ড ইঞ্জিনিয়ারিং, প্রাইম এমব্রয়ডারি ফ্যাশন, ফরেন ডিজিটাল অ্যাড ফার্ম অ্যান্ড প্রিন্টিং প্রেস, মধুমতি ব্যাংক লিমিটেড, মেঘনা গ্রুপ, ডিবিএল সিরামিকস লিমিটেড, বিডি জবস, নর্থ বেঙ্গল ইঞ্জিনিয়ারিং, গ্র্যান্ড মার্ক, যমুনা হলিডে ট্যুর, অরুনিমা রিসোর্ট গলফ ক্লাব, মাউন্ট ২ ওশেন ট্র্যাভেল অ্যান্ড ট্যুারিজম লিমিটেড, লিঙ্ক৩ টেকনলজিস, সিবিএ আইটি ইনস্টিটিউট, আইসিসি কমিউনিকেশন লিমিটেড, রহমান করপোরেশন।

বাংলাদেশ সময়: ২০১৬ ঘণ্টা, অক্টোবর ১৯, ২০২৩
এসএস/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।