ঢাকা, বুধবার, ১৮ বৈশাখ ১৪৩১, ০১ মে ২০২৪, ২১ শাওয়াল ১৪৪৫

তথ্যপ্রযুক্তি

দেশে প্রথম ট্যুরিস্ট সিম দিচ্ছে গ্রামীণফোন

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০০৯ ঘণ্টা, জুন ১৫, ২০২৩
দেশে প্রথম ট্যুরিস্ট সিম দিচ্ছে গ্রামীণফোন

ঢাকা: বিদেশি নাগরিক, উদ্যোক্তা, ভ্রমণকারী ও ব্যবসায়ীসহ স্বল্প সময়ের জন্য বাংলাদেশ ভ্রমণকারীদের ‘ট্যুরিস্ট সিম’ দিচ্ছে টেক সার্ভিস লিডার গ্রামীণফোন। ফলে রোমিংয়ের অতিরিক্ত ফি ও চার্জ ছাড়াই নিরবচ্ছিন্ন কানেক্টিভিটি সেবা উপভোগ করতে পারবেন বাংলাদেশে আসা ভ্রমণকারীরা।

বুধবার (১৪ জুন) রাজধানীর লা মেরিডিয়ান ঢাকায় আয়োজিত এক অনুষ্ঠানে এই সেবা উদ্বোধন করা হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বিটিআরসির চেয়ারম্যান শ্যাম সুন্দর সিকদার। আরও উপস্থিত ছিলেন মহাপরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মো. নাসিম পারভেজ, গ্রামীণফোনের প্রধান নির্বাহী ইয়াসির আজমান, প্রধান বিপণন কর্মকর্তা সাজ্জাদ হাসিব প্রমুখ।

এই সেবার আওতায় আগ্রহী ব্যবহারকারীরা তাদের নিজেদের আইডেন্টিফিকেশন নম্বর দিয়ে নিবন্ধন করে অনুমোদিত ট্যুরিস্ট সিম ব্যবহার করতে পারবেন। তারা বৈধ পাসপোর্ট ও ভিসা দিয়ে ট্যুরিস্ট সিম কিনতে পারবেন এবং দেশের যে কোনো প্রান্ত থেকে মোবাইল ফোন সেবা উপভোগ করতে পারবেন। যথাক্রমে ৭ দিন, ১৫ দিন ও ৩০ দিনের মেয়াদে গ্রামীণফোনের এই ট্যুরিস্ট সিম কেনা যাবে। সবগুলো ক্ষেত্রেই থাকছে আলাদা ফিচার ও দাম। ৯৯৯ টাকায় ৭ দিন মেয়াদে বেসিক প্যাকের ক্ষেত্রে পাওয়া যাবে ৩০ টাকার টকটাইম, দেশের মধ্যে ১২০ মিনিট কল ও ৫০টি এসএমএস, ১৫ জিবি বোনাস ডেটা এবং জিপি স্টার সিলভার স্ট্যাটাস। ১৪৯৯ টাকার ১৫ দিনের স্ট্যান্ডার্ড প্যাকে থাকবে ৫০ টাকার টকটাইম, দেশের মধ্যে ২৫০ মিনিট কথা বলার সুযোগ ও ১০০ এসএমএস, ৩০ জিবি বোনাস ডেটা এবং জিপি স্টার গোল্ড স্ট্যাটাস। আর ১৯৯৯ টাকার ৩০ দিনের মেয়াদে প্রিমিয়াম প্যাক অফারে থাকবে ১০০ টাকার টকটাইম, দেশের মধ্যে ৪০০ মিনিট কথা বলার সুযোগ ও ১৫০ এসএমএস, ৪০ জিবি বোনাস ডেটা এবং জিপি স্টার গোল্ড স্ট্যাটাস।

বিভিন্ন পর্যটন কেন্দ্র ও হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরসহ দেশজুড়ে ৪০টিরও বেশি জিপিসি ও জিপি এক্সপেরিয়েন্স সেন্টার থেকে গ্রামীণফোন ট্যুরিস্ট সিম কেনা যাবে। কতো মিনিট, ডেটা বা এসএমএস ব্যবহার করা হয়েছে তা দেখতে ব্যবহারকারীদের ডায়াল করতে হবে *১২১#। দেশের যে কোনো প্রান্ত থেকে এই সেবা উপভোগের পাশাপাশি, ব্যবহারকারীরা প্রথম দিন থেকেই গ্রামীণফোন জিপিস্টারের লয়্যালটি প্ল্যাটফর্মের লাইফস্টাইল সুবিধাগুলোও উপভোগ করবেন।

বাংলাদেশে ভ্রমণকারীদের উষ্ণ আতিথেয়তা প্রদানে দেশের লোককথা এবং সাংস্কৃতিক ঐতিহ্য দ্বারা অনুপ্রাণিত হয়ে গ্রামীণফোন ট্যুরিস্ট সিমের প্যাকেজিং প্রতিভাবান শিল্পী টাইগার নাজিরের বিশেষ পটচিত্র দিয়ে নকশা করা হয়েছে। প্রাথমিকভাবে গ্রামীণফোন ট্যুরিস্ট সিমের সাধারণ এবং ই-সিম উভয় ক্ষেত্রেই শুধুমাত্র প্রি-পেইড প্যাকেজে সেবা উপভোগ করা যাবে। ট্যুরিস্ট সিম নম্বরগুলো সক্রিয় হওয়ার ৩০ দিন পর স্বয়ংক্রিয়ভাবে রিসাইকেল করা হবে, যদি ব্যবহারকারী নিজেই সিম ডিঅ্যাক্টিভেট না করেন।

বাংলাদেশ সময়: ০০০৯ ঘণ্টা, জুন ১৫, ২০২৩
এমআইএইচ/এমএমজেড

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।