ঢাকা, রবিবার, ২০ জ্যৈষ্ঠ ১৪৩০, ০৪ জুন ২০২৩, ১৫ জিলকদ ১৪৪৪

তথ্যপ্রযুক্তি

১৩ হাজার ডিজিটাল ল্যাব স্থাপন করা হয়েছে: পলক

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০১৬ ঘণ্টা, মার্চ ১৭, ২০২৩
১৩ হাজার ডিজিটাল ল্যাব স্থাপন করা হয়েছে: পলক

ফরিদপুর: আইসিটি প্রতিমন্ত্রী জুনায়েদ আহমেদ পলক বলেছেন, জামায়াত-বিএনপির আমলে বিদ্যুৎ ছিল ত্রিশ ভাগ। আর সেখানে শেখ হাসিনা দিয়েছে শতভাগ।

এর ফলে দেশের মানুষের কর্মসংস্থান বৃদ্ধি পেয়েছে।

বৃহস্পতিবার (১৬ মার্চ) দুপুরে ফরিদপুরের মধুখালী আব্দুর রহমান টেকনিক্যাল কলেজ ও আয়েশা-সামী জেনারেল কলেজের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

আইসিটি প্রতিমন্ত্রী বলেন, সারা দেশে এ পর্যন্ত ১৩ হাজার শেখ রাসেল ডিজিটাল ল্যাব স্থাপন করা হয়েছে। ২০২৫ সাল নাগাদ আরও ১০ হাজার ল্যাব স্থাপন করা হবে। সবাইকেই ল্যাব দেওয়া হবে; তবে শর্ত হচ্ছে উচ্চশিক্ষা গ্রহণের সময় কোনো শিক্ষার্থী যেন কম্পিউটার পরিচালনায় অদক্ষ না থাকে।

দেশে প্রায় ৬ হাজার ফ্রিল্যান্সার কাজ করছেন বলে উল্লেখ করেন প্রতিমন্ত্রী।

এর আগে ক্রীড়া অনুষ্ঠান বেলুন ও শান্তির প্রতীক পায়ড়া উড়িয়ে উদ্বোধন করেন শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেল, আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য আব্দুর রহমান।

মধুখালী উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ও আব্দুর রহমান টেকনিক্যাল কলেজের সভাপতি আশিকুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন মাগুরা-২ আসনের সংসদ সদস্য সাইফুজ্জামান শেখর, মধুখালী উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক রেজাউল হক বকু, মধুখালী উপজেলা চেয়ারম্যান মো শহীদুল ইসলাম, পৌর মেয়র মোরশেদ লিমন, বোয়ালমারী পৌর মেয়র সেলিম রেজা, উপজেলা ভাইস চেয়ারম্যান মুরাদুজ্জামান প্রমুখ।

এ সময় বোয়ালমারী, মধুখালী ও আলফাডাঙ্গার আওয়ামী লীগ, যুবলীগ, স্বেচ্ছাসেবকলী ও ছাত্রলীগের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। ক্রীড়া অনুষ্ঠান শেষে বিকেল ৪টায় সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।

বাংলাদেশ সময়: ০০১৫ ঘণ্টা, মার্চ ১৭, ২০২৩
এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

তথ্যপ্রযুক্তি এর সর্বশেষ

Alexa